টুঙ্গিপাড়ায় ফরম পূরণ না করেই চার শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিলেন

0
281

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের উন্মুুক্ত বিশ্ববিদ্যালয় কোর্স থেকে এবার এইচএসসির ফরম পূরণ না করেই পরীক্ষা দিলেন চার শিক্ষার্থী। শিক্ষার্থীরা হলেন, শারমিন আক্তার ,আবুল কাশেম, শামসুল আরেফিন ও আল-মামুন। শুক্রবার শেষ পরীক্ষার দিন বিষয়টি জানাজানি হলে কলেজজুড়ে শুরু হয় আলোচনার ঝড়।
শিক্ষার্থীদের অভিযোগ, নির্ধারিত সময়ে তারা ফরম পূরণ করতে না পারায় বিভাগীয় প্রধানের সঙ্গে যোগাযোগ করেন। এরপর তাকে টাকা দিলে তিনি পরীক্ষা দেয়ার অনুমতি দেন। আমরা ভেবেছি টাকা যখন দিয়েছি তখন নিশ্চয় ফরম পূরণ করা হয়েছে। কিন্তু উপস্থিতির তালিকায় দেখি নাম নেই।এরপর স্যারের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, তোমাদের স্বাক্ষর পরে নেয়া হবে।
শিক্ষার্থী শারমিন আক্তার বলেন, আমি শওকত স্যারের কাছে ফরম পূরণের জন্য চার হাজার এবং প্রবেশপত্র নেয়ার জন্য ৫শ টাকা দিয়েছি। স্যার আমাদের ফরম পূরণ করে দিবেন এবং পরীক্ষার পরে আরও টাকা দিতে হবে বলেছেন। আমার ফরম পূরণ স্যার করেননি তা আমাকে বলেননি। তিনি আমাকে পরীক্ষা দিতে বলেন। আমি পরীক্ষা দেয়ার সময় উপস্থিত সিটে স্বাক্ষর করতে গেলে স্যার বলে তোমাদের স্বাক্ষর আমরা পরে নেব।
সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মালেক বলেন, কি হয়েছে আমি বিষয়টি জানি না। তবে যদি ফরম পূরণ না হয় তাহলে পরীক্ষা দেয় কীভাবে। এমন কোনো নিয়ম আছে