টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
334

খেলা ডেস্ক, খুলনা টাইমস:

ত্রিদেশীয় সিরিজের নিজেরদের তৃতীয় ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বেলা ১২টায় ম্যাচটি শুরু হবে।
এরই মধ্যে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।
তবে এখনো একাদশে কারা আছে, তা জানা যায়নি।

আজ একাদশ নিয়ে কি এক্সপেরিমেন্ট করবে বাংলাদেশ?
ত্রিদেশীয় সিরিজের প্রথম দুটি ম্যাচে জিতে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। এখনো বাকি সিরিজের আরো দুটি ম্যাচ। ফলে একাদশ নিয়ে এক্সপেরিমেন্ট করার সুযোগ আছে। সেটাই করার আভাস দিয়েছিলেন দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। সেই হিসেবে আজ তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে একাদশে পরিবর্তন দেখা যেতে পারে।
সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারায় বাংলাদেশ। বড় জয়ের পরে দ্বিতীয় ম্যাচে স্পিনার সানজামুল ইসলামের জায়গায় নেয়া হয় অলরাউন্ডার সাইফউদ্দিনকে।
দ্বিতীয় ম্যাচেও শ্রীলঙ্কার বিপক্ষেও ১৬৩ রানের বড় জয় পায় বাংলাদেশ।
জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে পরবর্তী দুই ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। ১৬ থেকে ১৫ জনের দল গঠন করা হয়েছে। আগের দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস। এবার পালা একাদশ গঠনের। সেটা টস হওয়ার পরই জানা যাবে।
ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে থাকা তিন ক্রিকেটার এখনো মূল একাদশে সুযোগ পাননি। তারা হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও আবুল হাসান রাজু। আজ হয়ত তাদের কপাল খুলতে পারে।
এদিকে ম্যাচ নিয়ে এক সংবাদ সম্মেলনে খালেদ মাহমুদ সুজন বলেছিলেন, ‘জয় একটা অভ্যাস। জয়ের থেকে দূরে সরে যাওয়া মানেই সমস্যা। আমরা এই দল নিয়েও হারতে পারি। তারপরও কিছু ট্যাকটিকাল ও টেকনিক্যাল পরিবর্তন তো থাকবে বা থাকতে পারে। তবে উইনিং কম্বিনেশন ধরে রাখাটা গুরুত্বপূর্ণ। আমরা এখনো ফাইনাল জিতিনি। ফাইনাল জেতাটাই গুরুত্বপূর্ণ। হয়তো আমরা দুটি ম্যাচ দারুণভাবে জিতেছি, ভালো একটা অবস্থানে আছি। এখন জয় ধরে রাখতে চাই।’