জুট স্পিনার্সের অবরোধ সফলে খুলনা-যশোর মহাসড়কে বিক্ষোভ

0
395

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
শিরোমণি শিল্পাঞ্চালের বন্ধকৃত ব্যাক্তিমালিকানা জুট স্পিনার্স মিলের শ্রমিক-কর্মচারী এবং কর্মকর্তাদের সকল বকেয়া পরিশোধ, উৎপাদন প্রক্রিয়া চালুর দাবীতে ধারাবাহিক কর্মসুচির অংশহিসাবে বৃহস্পতিবারের রাজপথ অবরোধ সফল করতে রবিবার বিকাল ৪টায় শিরোমণি এলাকায় বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।
পথ সভায় নেতৃবৃন্দ বলেন আগামী ১৫ মার্চ রাজপথ অবরোধ কর্মসুচির রাজপথে রক্ত দিয়ে হলেও কঠোর ভাবে পালন করা হবে। আর অবরোধ কর্মসুচির আগেই মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে শ্রমিকদের দাবী আদায়ে ভুমিকা রাখার জন্য জেলা প্রশাসককে আহবান জানিয়ে বলেন অবরোধের পর আরো কঠোর কর্মসুচি দেওয়া দিয়ে দাবী আদায়ে বাধ্য করা হবে।
মিলের সিবিএ-ননসিবিএর সমন্বয়ে দাবী আদায় কমিটির উদ্যোগে মিছিল পরবর্তি পথসভায় বক্তৃতা করেন, দাবী আদায় কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ, ৩৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক খ,ম লিয়াকত আলী, থানা আ’লীগ নেতা শেখ হাবিবুর রহমান, প্লাটিনাম জুট মিলর্স এর সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান, ওয়ার্কাস পার্টির আঃ ছত্তার মোল্যা, জাতীয় শ্রমিক ফেডারেশনের থানা সাংগঠনিক সম্পাদক এস এম বাবুল রেজা, কমিউনিষ্ট পার্টির নেতা আঃ রহমান মোল্যা, সিবিএ সাবেক নেতা শেখ রবিউল ইসলাম, শেখ শহিদুল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম, শেখ ইকবাল হোসেন,আসাদুজ্জামান, মোঃ নুর ইসলাম, আবুল হাসেম গাজী, আল মামুন, কাগুজী ইকরাম, খোকন, আরিফ, মিজান, মাসুম প্রমুখ।
পুর্বঘোষিত কর্মসুচি অনুযায়ী ১৪ মার্চ বুধবার বিকাল ৪টায় অবরোধ সফল করতে বিক্ষোভ মিছিল এবং ১৫ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খুলনা যশোর মহাসড়ক অবরোধ কর্মসুচি রয়েছে।