জাপা ও ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষণা

0
522

নিজস্ব প্রতিবেদক : খুলনা মহানগরে সুশাসন প্রতিষ্ঠাকে প্রাধান্য দিয়ে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী এসএম শফিকুর রহমান (মুশফিক) ১৫ দফা এবং ইসলামী আন্দোলনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজাম্মিল হক ২৫ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবে পৃথক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দুই প্রার্থী এই ইশতেহার ঘোষনা করেন। ইশতেহারের শফিকুরের অন্যান্য প্রতিশ্রুতির মধ্যে রয়েছে নির্বাচিত হলে তিনি পরিকল্পনা ও পরামর্শক কমিটি গঠন, মাদকাসক্তদের তাবলীগের সাথী করা, নারীর অধিকার প্রতিষ্ঠা, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরা উল্লেখযোগ্য। এসময় জাতীয় পার্টির প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন আশরাফুল ইসলাম, খলিলুর রহমান, এসএম আনিসুর রহমান, আজগর হোসেন সাব্বির, শাহজাহান আলী সাজু প্রমুখ।
অপরদিকে মাওলনা মুজাম্মিলের ইশতেহারের রয়েছে নগরীতে ন্যায় বিচার ও নাগরিক সেবা প্রতিষ্ঠা, স্বাস্থ্য সেবার উন্নয়ন, শিক্ষা ব্যবস্থার মান উন্নয়ন, সুপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা, খালিশপুরে নতুন শিল্পাঞ্চল গঠন, জননিরাপত্তা নিশ্চিত করণ, নগর পরিকল্পনা ও প্রশাসন, সমাজ সেবার পূর্ণ ব্যবস্থা, প্রযুক্তি নির্ভর খুলনা গঠন, দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠন, বৃদ্ধাশ্রম তৈরী ও বয়স্কভাতা প্রদান, সংখ্যালঘু ও অবহেলিত জনগোষ্ঠীর মান-উন্নয়ন, নারী ও শিশুদের ন্যায্য অধিকার এবং মর্যাদা প্রতিষ্ঠা।
এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি শেখ মোঃ নাসির উদ্দিন, নগর সেক্রেটারী মুফতী আমানুল্লাহ, মুফতী মাহবুবুর রহমান, জেলা সেক্রেটারী, শেখ হাসান ওবায়দুল করীম, সৌদি আরব কেন্দ্রীয় সেক্রেটারী হাফেজ আসাদুল্লাহ, ইসলামী যুব আন্দেলন কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য সম্পাদক মাওলানা আব্দুুল্লাহ আল মামুন, নগর শ্রমিক আন্দোলনের সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম, নগর যুব আন্দোলনের সভাপতি মুহাম্মদ ইসমাইল হোসেন, ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি শেখ আমীরুল ইসলাম, নগর সহ-সভাপতি সাইফুল ইসলাম, জেলা সহ-সভাপতি এস. কে নাজমুল হাসান, নগর সাধারণ সম্পাদক খালিদ সাইফুল্লাহসহ প্রমুখ নেতারা।