জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে ইউজিসির সাথে খুবির সভা

0
384

প্রেস বিজ্ঞপ্তি:
জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে ইউজিসির সাথে খুবির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও বরাদ্দকৃত গবেষণা মঞ্জুরি সংক্রান্ত সভা বৃহস্পতিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।
সভায় এ সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়নের জন্য নৈতিকতা কমিটি, কোর কমিটি, ওয়ার্কিং গ্রæপ, ইনোভেশন কমিটির কার্যক্রম ও অভীষ্ট লক্ষ্য নিয়ে আলোচনা করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এস এম রফিজুল হক, গবেষণা সেলের পরিচালক প্রফেসর এ কে ফজলুল হক, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক নূর মোহাম্মদ মোল্লা, প্রধান প্রকৌশলী মোঃ নূর ইসলাম, চিফ মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ কানিজ ফাহমিদা, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভরপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, অর্থ হিসাব বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) শেখ মোস্তাক আলী, কাউন্সিল শাখা প্রধান অতিরিক্ত রেজিস্ট্রার টিপু সুলতান, প্রশাসন শাখার উপ- রেজিস্ট্রার এস এম আবু নাসের ফারুখ, আইসিটি সেলের উপ- রেজিস্ট্রার প্রিতীশ কুমার রায়সহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রশাসন বিভাগ ও সংশ্লিষ্ট কমিটির সদস্য সচিব সিনিয়র সহকারী সচিব মোরশেদ আলম খন্দকার, সিনিয়র সহকারী পরিচালক (বাজেট) ও ফোকাল পয়েন্ট সংশ্লিষ্ট কমিটি মোহাম্মদ নজরুল ইসলাম, সহকারী পরিচালক পাবলিক বিশ্ববিদ্যালয় বিভাগ ও সদস্য সংশ্লিষ্ট কমিটি রবিউল ইসলাম বিষয় ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন।
সভায় সরকারি কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বিশ্ববিদ্যালয়সমূহ এবং বাংলাদেশ মঞ্জুরি কমিশনের সাথে সম্পাদিত বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি এবং বরাদ্দকৃত গবেষণা মঞ্জুরীসহ জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের বিভিন্ন দিক তুলে ধরা হয়।#