জাতি গঠনের জন্য নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে: মেয়র

0
424

বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষিত জাতি গঠনের জন্য নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার শিক্ষার ওপর সর্বাধিক গুরুত্বারোপ করায় শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে সরকারি বই পাচ্ছে এবং পাঠদানের জন্য সুন্দর পরিবেশ সৃষ্টি করতে নতুন নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। ফলে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত শিক্ষার গুণগত মান বৃদ্ধি পেয়েছে।
সিটি মেয়র রবিবার (১৪ অক্টোবর) বাগেরহাটের মোংলা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধনকালে এ কথা বলেন। সিটি মেয়র আজ মোংলা উপজেলার ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন। প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে একাডেমিক ভবনগুলি নির্মাণ করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য হাবিবুন নাহার। তিনি বর্তমান সরকার কর্তৃক মোংলা ও রামপাল উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বর্ণনা তুলে বলেন, সকল ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি এ দু’টি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিরও ব্যাপক উন্নয়ন করা হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে তিনি বর্তমান সরকারকে আবারও বিজয়ী করার জন্য আহবান জানান।
মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, চাদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা তরিকুল ইসলাম, সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ কবির উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ করা হয়েছে সেগুলি হচ্ছে মোংলা পোর্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়, দিগন্ত প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গবন্ধু মহিলা ডিগ্রী কলেজ, খান জাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শেলাবুনিয়া বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, হলদিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য হলদিবুনিয়া স্কুল কাম সাইক্লোন সেন্টার, হেলুরখন্ড স্কুল কাম সাইক্লোন সেন্টার, বাজিকরের খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম বাজিকরের খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিতাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, খড়খড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাদপাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চৌরিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রুদ্র মোঃ শহিদুল্লাহ স্কুল কাম সাইক্লোন সেন্টার।