জমে উঠেছে ১৭তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

0
626

খুলনা টাইমস প্রতিবেদক:
নগরীর সার্কিট হাউজ ময়দানে শুরু হওয়া মাসব্যাপী ১৭তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রতিদিনই ভিড় বাড়ছে। এক জায়গায় সব ধরনের পণ্য পাওয়ার সুযোগ নিতে মেলায় আসছেন ক্রেতা ও দর্শনার্থী। বৈরী আবহাওয়ায় লোক সমাগম কম হলেও প্রতিনিয়ত বাড়ছে ক্রেতা দর্শনার্থীদের ভিড়। আর বেচাকেনা জমে ওঠায় খুশি বিক্রেতারাও। তবে অন্যান্য দিনের চেয়ে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে থাকছে উপচেপড়া ভিড়।
খুলনা চেম্বার অব কমার্সের আয়োজনে এবং মেসার্স এলিন ট্রেডার্স’র ব্যবস্থাপনায় গত ৩১ মার্চ সন্ধ্যা থেকে মেলা শুরু হয়। মেলার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। এবারের মেলায় ২২০ স্টল ও ২০ প্যাভিলিয়নে তৈরি পোশাক, জুতা, প্রসাধনী, জুয়েলারি, ক্রোকারিজ, খাবার এবং প¬াস্টিক সামগ্রীসহ বিভিন্ন ধরনের পণ্যের পসরা নিয়ে বসেছেন দেশ-বিদেশের ব্যবসায়ীরা। ঐতিহ্যবাহী তাঁত, হস্ত ও কুটির শিল্পের রকমারি পণ্যও পাওয়া যাচ্ছে মেলায়। এ ছাড়া শিশুদের জন্য ট্রেন, ইলেক্ট্রিক নৌকা, নাগরদোলাসহ নানা ইভেন্ট নিয়ে রয়েছে আলাদা গেম জোনও রয়েছে।
মেলার সমন্বয়কারী মো. ইমরুল হাসান বলেন, খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা জমে উঠেছে। নিরাপত্তার নিশ্চিতের জন্য এখানে পুলিশের পাশাপাশি নিজস্ব সিকিউরিটির ব্যবস্থা রয়েছে। এবারের বাণিজ্য মেলায় বিভিন্ন দেশের ব্যবসায়ীরা এসেছেন। আবহাওয়া ভাল থাকলে এবারের মেলা খুলনাবাসীর জন্য বেশ উপভোগ্য হবে।