চর আলাতুলির ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে নিহত ৩

0
320

 

টাইমস ডেস্ক :
রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে চাঁপাইনবাবগঞ্জের চর আলাতুলিতে ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে তিনজন নিহত হয়েছেন। আটক করা হয়েছে তিন জনকে।

মঙ্গলবার দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানান।

তিনি বলেন, জঙ্গি আস্তানা থেকে দুটি পিস্তল, সাতটি ডেটোনেটর, পাওয়ার জেল ১২ ও আইইডি তিনটি উদ্ধার করা হয়েছে।

এর আগে মঙ্গলবার সকাল পৌনে ১০টায় ওই জঙ্গি আস্তানায় র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্য তল্লাশি শুরু করে।

র‌্যাব সূত্র জানায়, জঙ্গি আস্তানায় বিপুল পরিমাণ বিস্ফোরক রয়েছে। তবে কিছু পরে ব্রিফ করে বিস্তারিত জানানো হবে।

এদিকে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার ঘটনাস্থলে রওনা হয়েছেন বলে সূত্র আরও জানায়।

সোমবার রাত ১টার দিকে ওই বাড়ি ঘিরে আত্মসমপর্ণ করার আহ্বান জানায় র‌্যাব। র‌্যাবের আহ্বানে সাড়া না দিয়ে জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটায়। এতে বাড়িটিতে আগুন ধরে যায়।

মঙ্গলবার সকালে রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম জানান, বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা জঙ্গি আস্তানায় প্রবেশ করে তল্লাশি চালাচ্ছে।

তিনি আরও জানান, ওই বাড়ির মালিক রাশেকুল ও তার স্ত্রী নাজমা এবং রাশিকুলের শ্বশুর খোরশেদ আলমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এর আগে র‌্যাব কোম্পানি কমান্ডার আশরাফুল ইসলাম জানান, আত্মসমপর্ণের আহ্বান জানানোর পর জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটায়। বাড়িটিতে আগুন লেগে যায়। বাড়িটির বেশ কিছু অংশ পুড়ে গেছে। ভেতরে কারা আছে তা বোঝা যাচ্ছে না। দূর থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে।

এদিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আস্তানায় অবস্থানকারীদের আত্মসমপর্ণের আহ্বান জানানো হয়েছে। পরে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় বিস্ফোরণে বাড়িতে আগুন ধরে যায়। পরে অবশ্য আগুন নেভে যায়।