ছাত্রলীগকে দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে : এমপি খালেক

0
652

মোংলা প্রতিনিধি:
মোংলা-রামপালের (বাগেরহাট-০৩) সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগকে সুশিক্ষায় শিক্ষিত ও দক্ষ রাজনৈতিক হিসেবে গড়ে তুলতে হবে। দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীরা যাতে শিক্ষায় পিছিয়ে না পড়ে সেজন্য সরকার উপবৃত্তিসহ নানা ধরণের শিক্ষা সহায়তা দিয়ে যাচ্ছে। জাতির জনকের আদর্শ ধারণ করে ভবিষ্যৎ দেশ ও জাতি গঠনে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।
বুধবার সকাল সাড়ে ১০টা মোংলা সরকারী কলেজে আয়োজিত গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বৃক্ততায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকার শিক্ষা ব্যবস্থার উপর বিশেষ গুরুত্ব দেয়ার কারণেই বর্তমানে মোংলা ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণের কাজ চলছে।


মোংলা সরকারী কলেজ মিলনায়তনে অধ্যক্ষ গোলাম সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাবেক সংসদ সদস্য হাবিবুন নাহার, মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইকবাল বাহার চৌধুরী, ্উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আ: রহমান, পৌর যুবলীগের সভাপতি শেখ কামরুজ্জামান জসিম, মিঠাখালী ইউপি চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদার, চাদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, সুন্দরবন ইউপি চেয়ারম্যান কবির হোসেন।
এসবিএসি ব্যাংক লি: এর আর্থিক সহায়তায় কলেজের ৩২ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে ‘এ প্লাস’ পাওয়া ১১জনকে ৫হাজার করে এবং ‘এ’ পাওয়া ২১ জনকে ৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়েছে। পরে কলেজের সহকারী অধ্যাপক অজিত কুমার পালকে বিদায় সংবর্ধনা দেয়া হয়।
এর আগে সকাল ১০টায় স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে যুব মহিলা লীগের নতুন কমিটি গঠন উপলক্ষ্যে প্রস্তুতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃব্য রাখেন আলহাজ তালুকদার আব্দুল খালেক। তিনি সমাবেশে বলেন, ডিসেম্বরের মাঝামাঝি সময়ে কেন্দ্রীয় ও খুলনা মহানগর যুব মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে মোংলা পৌর ও উপজেলা যুব মহিলা লীগের কমিটি গঠন করা হবে। তাই যারা আসুক তাদেরকে সেবার মন মানসিকা নিয়েই আওয়ামী লীগে আসতে হবে। আওয়ামী লীগের সাথে যারা সম্পৃত্ত রয়েছেন তাদের কেউ যদি মাদকসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডে জড়িয়ে থাকনে তাহলে তাদের স্থান এ দলে হবে না।