চোট নয়িওে মোসাদ্দকেরে সঞ্চেুরি

0
383

স্পোর্টস ডেস্ক:
ম্যাচের দ্বিতীয় দিনই ফিল্ডিংয়ে ডাইভ দিতে গিয়ে কাঁধে ব্যথা পেয়েছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। দলের প্রয়োজনে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামতে হয়েছে আট নম্বরে। ব্যথা জয় করে গতকাল ক্যারিয়ারের নবম সেঞ্চুরিই তুলে নিয়েছেন মোসাদ্দেক। গতকাল ম্যাচের চতুর্থ ও শেষ দিনের সকালে মূলত তার সেঞ্চুরিতেই রাজশাহীতে ড্র হয়ে গেছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চলের ম্যাচটি।
আর এই ড্র ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ড শেষ হলো গতকাল। দুই জয়ে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বিসিবি উত্তরাঞ্চল। ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণাঞ্চল। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ৪০ ও মধ্যাঞ্চল ৩৯ পয়েন্ট সংগ্রহ করেছে। বিসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ড শুরু হবে আগামী ২৪ এপ্রিল।
শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে গতকাল মোসাদ্দেকের সেঞ্চুরির পর আট উইকেটে ৪৮৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে দক্ষিণাঞ্চল। জয়ের জন্য মধ্যাঞ্চলের টার্গেট দাঁড়ায় ৩৭৪ রান। কিন্তু দক্ষিণাঞ্চল পাঁচ উইকেটে ১৫৮ রান তুলতেই দুদল ম্যাচ ড্র মেনে নেয়। দুই ইনিংসে ১৭৯ রানে নয় উইকেট নিয়ে ম্যাচ সেরা হন দক্ষিণাঞ্চলের বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক।
গতকাল শেষ দিনে আরও দুই উইকেট হারিয়ে ১৩৬ রান যোগ করে দক্ষিণাঞ্চল। যার মধ্যে মোসাদ্দেক একাই করেছেন ৮০ রান। সকালে ১৫ রান যোগ করতেই জিয়াউর রহমান (২৫) আবু হায়দার রনির শিকার হন। আগের দিন ২২ রানে অপরাজিত মোসাদ্দেক অষ্টম উইকেটে নাঈম হাসানের সঙ্গে জুটি গড়েন। তারা ১২১ রান যোগ করেন। ১০৬ বলেই প্রথম শ্রেণির ক্রিকেটে নবম সেঞ্চুরি তুলে নেন মোসাদ্দেক। ৪৩ রান করে নাঈম হাসান আবু হায়দার রনির শিকার হলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চল। ১০৭ বলে ১০২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন মোসাদ্দেক। মধ্যাঞ্চলের মোশাররফ হোসেন তিনটি, আবু হায়দার রনি ও তানবির হায়দার দুটি করে উইকেট নেন।
জয়ের জন্য ৩৭৪ রানের টার্গেটটা দুরূহ ছিল মধ্যাঞ্চলের জন্য। দিনের বাকি সময়ে এই টার্গেট অর্জনও প্রায় অসম্ভব ছিল। আর টার্গেট অতিক্রমের চেষ্টাও করেনি দলটি। তাই তো দলের পাঁচ উইকেট পড়লেও ব্যাটিংয়ে নামেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ড্রয়ের দিকে এগুতে থাকা ম্যাচে আর উত্তাপ জাগেনি। ড্র নিশ্চিত করতেই সময় পার করার ব্যাটিং করেছেন আব্দুল মজিদ-সাইফ হাসানরা। আব্দুল মজিদ অপরাজিত ৬০, সাইফ হাসান ৪৩, সাদমান ইসলাম ১৮, মার্শাল আইয়ুব ১৬, মোশাররফ হোসেন অপরাজিত ১২ রান করেন। দক্ষিণাঞ্চলের রাজ্জাক তিনটি উইকেট পান।
সংক্ষিপ্ত স্কোর
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-ওয়ালটন মধ্যাঞ্চল
দক্ষিণাঞ্চল: ১৯১ ও দ্বিতীয় ইনিংস ১০৮.৩ ওভারে ৪৮৪৮ ডি. (মোসাদ্দেক ১০২*, নাঈম হাসান ৪৩, জিয়াউর ২৫, মিঠুন ১১৮, তুষার ইমরান ৮৮, বিজয় ৪৫, ইমরুল ৩০; মোশাররফ ৩/১১০, আবু হায়দার ২/৮০, তানবির হায়দার ২/৮৫, এবাদত হোসেন ১/১০১)
মধ্যাঞ্চল: ৩০২ ও দ্বিতীয় ইনিংস ৫৫ ওভারে ১৫৮/৫ (আব্দুল মজিদ ৬০*, সাইফ হাসান ৪৩, সাদমান ইসলাম ১৮, মার্শাল আইয়ুব ১৬, মোশাররফ হোসেন ১২*; রাজ্জাক ৩/৭৩, কামরুল ইসলাম রাব্বি ১/২৮, নাঈম হাসান ১/৫৩)
ফল: ম্যাচ ড্র
ম্যাচ সেরা: আব্দুর রাজ্জাক (দক্ষিণাঞ্চল)