চৈত্র সংক্রান্তিতে মানুষের ঢল, ভীড় মোরগ লড়াই-লাঠি-সাপ খেলা দেখতে

0
1791

বিজ্ঞপ্তি: বাংলা নববর্ষ বরণে বর্ণাঢ্য শোভাযাত্রাসহ খুবির প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেল ৪ টায় খুলনা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে চৈত্র সংক্রান্তিতে হা-ডু-ডু খেলা, লাঠিখেলা, সাপখেলা, মোরগ লড়াইসহ ঐতিহ্যবাহী বিভিন্ন আয়োজন ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান পরিবেশন করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, নববর্ষ আয়োজক কমিটির আহবায়ক, কমিটির সদস্য-সচিব ছাত্রবিষয়ক পরিচালক, সহকারী ছাত্রবিষয়ক পরিচালকবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও শত শত উৎসুক মানুষের উপস্থিতিতে লোকারণ্য হয়ে ওঠে মেলার মাঠ। অনেকেই পরিবার পরিজন নিয়ে আসেন মেলার মাঠে।

 

 

এদিকে আগামীকাল পহেলা বৈশাখ উদযাপনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চারুকলায় তৈরি হয়েছে বিভিন্ন উপকরণ ও অনুসঙ্গ। বিশ্ববিদ্যালয়ের কর্মসূচির মধ্যে রয়েছে বর্ষ আবাহন সকাল ৬-৪৫ মিনিট, মেলা (সকাল ৬-৪৫ মিনিট থেকে বিকেল ৫ টা পর্যন্ত), সকাল ৮ টায় শোভাযাত্রা (শিববাড়ী মোড় থেকে ময়লাপোতা হয়ে রয়েল চত্ত¡র), সাংস্কৃতিক অনুষ্ঠান (প্রথম পর্ব) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত, সাংস্কৃতিক অনুষ্ঠান (দ্বিতীয় পর্ব) বেলা ২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

 

 

এছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী বৈশাখী মেলায় লাঠিখেলা, ম্যাজিকশো, নাগরদোলা ইত্যাদির আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় খেলার মাঠে আয়োজিত এ মেলায় ৮০টি স্টল থাকছে।
এদিকে পহেলা বৈশাখ/ ১৪ এপ্রিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মেলা চলাকালে দুপুর থেকে সন্ধ্যার আগে পর্যন্ত গল্লামারী টু জিরোপয়েন্ট সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার সিন্ধান্ত গৃহীত হয়।