চেচনিয়ায় চার্চে হামলায় পুলিশসহ নিহত ৭

0
408
চেচনিয়া-চার্চ-হামলা-রাশিয়া-rtvonline-chechniya-chruch-attack-russia

আন্তর্জাতিক ডেস্ক:

মুসলিম প্রধান দেশ চেচনিয়ায় একটি অর্থোডক্স চার্চে এক হামলার ঘটনায় দুই পুলিশ সদস্যসহ সাতজন নিহত হয়েছেন। কর্মকর্তারা জানাচ্ছেন, ওই হামলায় দুই পুলিশ ছাড়াও একজন বেসামরিক ব্যক্তি ও চার বিদ্রোহী নিহত হয়েছেন। খবর আরব নিউজের।

কর্মকর্তারা বলছেন, প্রাথমিক খবর অনুযায়ী চার্চে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ সদস্য ও একজন বেসামরিক ব্যক্তি মারা গেছেন। তারা আরও বলেন, এসময় ‘চার বিদ্রোহীকে হত্যা’ করা হয়েছে। এ ঘটনায় আরও দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও জানিয়েছেন তারা।

চেচনিয় কর্মকর্তারা আরও জানিয়েছেন যে, রাজধানী গ্রোজনি শহরে আর্কঅ্যাঞ্জেল মাইকেল চার্চে ওই ব্যক্তিরা একটি ছুরি ও বন্দুক নিয়ে হামলা চালায়। পুলিশ বলছে, ‘আরও ভয়াবহ পরিণতি ও মৃতের সংখ্যা’ বাড়াটা ঠেকিয়েছে তারা।

চেচনিয়ার প্রেসিডেন্ট রমজান কাদিরভ এর আগে রাশিয়ার সংবাদ সংস্থাগুলোকে বলেন, বিদ্রোহীরা অস্থিতিশীল প্রজাতন্ত্রে যেখানে রাশিয়া বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গেলো ২০ বছর লড়াই করেছে সেখানে ‘বিশ্বাসীদের জিম্মি’ করে ‘পশ্চিমা দেশগুলোর নির্দেশে’ এই হামলা চালিয়েছে।

২০১৫ সালের জুনে বিদ্রোহীরা ইসলামিক স্টেটের প্রতি আনুগত্য প্রকাশ করে। এরপর এই অঞ্চল থেকে জঙ্গিদের একটা বড় অংশ সিরিয়া ও ইরাকে গিয়ে ইসলামিক স্টেটের হয়ে লড়াই করে।