চাকরির দাবিতে ইবিতে ছাত্রলীগের আন্দোলন অব্যাহত

0
341

অনলাইন ডেস্কঃ

চাকরির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দ্বিতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা।

আজ সোমবার সকাল ৯টা থেকে তাঁরা দলীয় তাঁবুতে উপাচার্যের বাসভবন এবং প্রশাসন ভবনের সামনে অবস্থান করছেন। এতে ছাত্রলীগ ও প্রশাসন মুখোমুখি অবস্থানে রয়েছে।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায়, ইবি ছাত্রলীগের সাবেক নেতা আনিসুজ্জামান লিটন, কাশেম, মিজানুর রহমান টিটু, শিমুল, খায়ের ও মাহবুব এবং বর্তমান সভাপতি শাহিনুর রহমান শাহিনের কর্মী সজল, রিজভী, মোস্তফাসহ শতাধিক সাবেক ও বর্তমান নেতাকর্মী ক্যাম্পাসের দলীয় তাঁবুতে অবস্থান নেন। পরে আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের দিকে অগ্রসর হন।

আজ উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগের নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেখানে পরীক্ষায় অংশগ্রহণের জন্য অবস্থান করা ১৫ জন প্রার্থীকে জোর করে বের করে দেয় চাকরিপ্রত্যাশীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত উপাচার্যের বাসভবন থেকে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয় তাঁরা।

আন্দোলনকারী কয়েকজন নেতাকর্মী বলেন, ‘প্রশাসনের পক্ষ থেকে চাকরি প্রদানের আশ্বাস না পাওয়া অবধি আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘বিশ্ববিদ্যালয় তার নিজস্ব গতিতেই চলবে। কারো কথায় নয়।’

এর আগে গতকাল রোববার দুই দফায় ইবির ফটক অবরোধ করেন ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা। সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম আন্দোলনকারীদের উপাচার্যের সঙ্গে আলোচনায় বসার আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করেন চাকরিপ্রত্যাশীরা।