চবি’র ভর্তিযুদ্ধে দ্বিতীয়বার সুযোগ থাকছে না

0
323

খুলনাটাইমস ডস্কেঃচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) এবং চলবে ৬ অক্টোবর (শনিবার) রাত ১২টা পর্যন্ত। গতবারের মতো এবারও দ্বিতীয়বার ভর্তির আবেদনের সুযোগ নেই। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমেদ।

তিনি জানান, ১৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় আবেদন ফরম বিক্রি উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। আবেদন চলবে ৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। গতবারের মতো এবারও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে চার ইউনিটে।এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গতবারের মতো এবারও দ্বিতীয়বার ভর্তির আবেদনের সুযোগ থাকছে না। ভর্তিচ্ছুদের সুবিধার্থে ভর্তি ফরমের টাকা ব্যাংকের পাশাপাশি বিকাশ ও রকেটের মাধ্যমে জমা নেবে কর্তৃপক্ষ।

এদিকে তথ্য অফিস থেকে জানা যায়, ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সি ইউনিট ২৭ অক্টোবর, সকাল ১০টা, ডি ইউনিট ২৮ অক্টোবর, সকাল ১০টা, বি ইউনিট ২৯ অক্টোবর, সকাল ১০টা এবং এ ইউনিটের পরীক্ষা ৩০ অক্টোবর, সকাল ১০টা। পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে মোট ১২০ নাম্বার। এর মধ্যে হতে জিপিএ জন্য ২০ এবং ভর্তি পরীক্ষায় নম্বর-১০০। মোট পাশ নম্বর ৪০ তবে কোটাধারীদের জন্য ৩৫। প্রতিটি ভুল উওরের জন্য মোট প্রাপ্ত নম্বর থেকে ০.২৫ কর্তন করা হয়।