ঘুষের এক লাখ টাকাসহ ডুমুরিয়া উপজেলা খাদ্য পরিদর্শক গ্রেফতার

0
551

নিজস্ব প্রতিবেদক: রাইস মিল মালিকের নিকট থেকে ঘুষ নেয়া ১ লাখ টাকাসহ ডুমুরিয়া উপজেলা খাদ্য পরিদর্শককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে উপজেলা খাদ্য গুদামের তার কার্যালয় থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে তাকে গ্রেফতার করা হয়।
জানা যায়, ডুমুরিয়া উপজেলার আঠারো মাইল এলাকার জামান অটো রাইসমিলের মালিক মো. কামরুজ্জামানের ১১ লাখ টাকার একটি বিল প্রদানের ক্ষেত্রে গড়িমসি ও তালবাহানা করতে থাকে। তাকে বিল না দিতে নানা ছলচাতুরি শুরু করে। এক পর্যায়ে তার সাথে মোটা অংকের টাকার চুক্তি হয়। বিষয়টি শেষ মেষ কামরুজ্জামান দুদককে অবহিত করে।
সে অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সকালে কামরুজ্জামান খাদ্য পরিদর্শক মো. ইলিয়াস হোসেনকে একটি খামে করে এক লাখ টাকা প্রদান করেন। সাথে সাথে খাদ্যগুদামের বাইরে অপেক্ষমান দুদক কর্মকর্তারা ইলিয়াস হোসেনের দপ্তরে হানা দিয়ে তার টেবিলের ড্রয়ারে রাখা ১ লাখ টাকাসহ গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে দুর্নীতি দমন কমিশনের খুলনা জেলা সমন্বিত কার্যালয়ে নেয়া হয়।
অভিযানে নেতৃত্বদানকারী দুদকের সহকারী পরিচালক মো. শাওন মিয়া এ বিষয়ে জানান, দীর্ঘদিন ধরে ওই খাদ্য পরিদর্শক ঘুষ গ্রহণ করে আসছিল। নির্ধারিত অর্থ না পেলে মিলমালিক, ডিলারসহ অন্যদের হয়রানি করেছিল। সেই অভিযোগের প্রেক্ষিতে ডুমুরিয়া উপজেলা খাদ্য পরিদর্শক মো. ইলিয়াস হোসেনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হবে।