গোপালগঞ্জে ৩৪৫ কেজি চাল সহ সাবেক ইউপি সদস্য আটক

0
269

টুঙ্গিপাড়া প্রতিনিধি:
গোপালগঞ্জে খাদ্যবান্ধন কর্মসূচীর ১০ টাকা কেজি দরের ৩৪৫ কজি চাল সহ সাবেক ইউপি সদস্য মান্নান হোসেন শেখ ওরফে মানু কে (৪৮) আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টার দিক র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার এ.এস.পি তাজুল ইসলামর নেতৃত্বে র‍্যাবের একটি দল সাবেক ওই মেম্বারের গোপালগঞ্জ সদর উপজলার সুকতাইল ইউনিয়নের পাইকেরডাঙ্গার গ্রামের বাড়ির রান্নাঘরে অভিযান চালিয়ে ৭ বস্তা চাল উদ্ধার করে। অবৈধভাবে চাল মজুদের অপরাধে র‍্যাব মান্নান হোসেন শেখ ওরফে মানু কে আটক করে।

আটক ইউপি সদস্য পাইকেরডাঙ্গা গ্রামের মত আক্কাস শেখের ছেলে। তিনি শুকতাইল ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক মেম্বার।

র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার এ.এস.পি তাজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাবেক ওই ইউপি মেম্বারের বাড়িতে অভিযান চালিয়ে রান্নাঘর ও তার ভাই ফারুক শেখের ঘরে অভিযান চালিয়ে ১০ টাকা কেজি দরের অতিদরিদ্রর খাদ্য বান্ধব কর্মসূচীর ৭ বস্তা চাল উদ্ধার করা হয়। বস্তা গুলাতে মোট ৩৪৫ কজি চাল ছিলো। গ্রামের অতিদরিদ্র পারিবার প্রতি ৩০ কেজি চাল পাওয়ার কথা। কিন্তু সাবেক এ ইউপি মেম্বার অতিদরিদ্রদের হক থেকে বঞ্চিত করে নিজের বাড়িতে ৩৪৫ কেজি চাল অবৈধভাবে মজুদ করেন। এ অপরাধে তাকে চাল সহ আটক করা হয়েছে। শুক্রবার তাকে গোপালগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। র‍্যাব ৮ মাদারীপুর ক্যাম্পের ডিএডি সুলতান গিয়াসউদ্দিন বাদী হয়ে সাবেক ওই ইউপি মেম্বারকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় একটি মামলা দায়ের করেছেন। জিজ্ঞাসাবাদে ওই ইউপি মেম্বার এসব চাল ক্রয় করেছেন বলে জানান। তবে তিনি কার কাছ থেকে এ চাল কিনেছেন তা জানাননি। এটি জানার চেষ্টা করছি বলে জানান কমান্ডার।