গিবসনের লক্ষ্য দক্ষিণ আফ্রিকাকে শীর্ষে তোলা

0
375
CAPE TOWN, SOUTH AFRICA - FEBRUARY 24: Ottis Gibsoncoach of South Africa during the 3rd KFC T20 International match between South Africa and India at PPC Newlands on February 24, 2018 in Cape Town, South Africa. (Photo by Luke Walker/Gallo Images)

অনলাইন ডেস্ক
দক্ষিণ আফ্রিকাকে ক্রিকেট দলের কোচ ওটিস গিবসন বলেছেন, তার লক্ষ্য দলকে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে তোলা।
ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে গিবসন বলেন, ‘খেলোয়াড়রা যেভাবে লক্ষ্য নির্ধারণ করে কোচরাও একইভাবে লক্ষ্য নির্ধারণ করে থাকে।’
এক সময় ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড দলের কোচের দায়িত্ব পালন করা সাবেক ক্যারিবীয় এ খেলোয়াড় বলেন, ‘ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় ছিলো আনন্দদায়ক। তবে এটা ছিলো তার সার্বিক লক্ষ্যের একটা অংশ।’
গতবছর ইংল্যান্ড দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালনকালে নিজ মাঠে প্রেটিয়াদের বিপক্ষে সিরিজ জয়ের পর দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব নেন গিবসন।
নিজ মাঠে বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় দিয়ে আইসিসি র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা কোচের দায়িত্ব শুরু করেন তিনি। এরপর নিজ মাঠে শীর্ষে থাকা ভারত ও তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিযার বিপক্ষে সম্প্রতি সিরিজ জয় করে দক্ষিণ আফ্রিকা।
অস্ট্রেলিয়া সিরিজের বিতর্ক উল্লেখ করে তিনি বলেন, ‘এ দুই সিরিজ জয় বিশেষ করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ে অনেকে আলোচনা সমালোচনা হলেও বিশেষ কিছু।