গাজী শহীদুল্লাহ স্মরণে কেসিসি’র নাগরিক শোকসভা শনিবার

0
340

সংবাদ বিজ্ঞপ্তি:

খুলনা পৌরসভার সাবেক চেয়ারম্যান, ভাষাসৈনিক ও বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম গাজী শহীদুল্লাহ স্মরণে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে নাগরিক শোকসভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আগামী ১০ ফেব্রæয়ারী শনিবার বিকাল সাড়ে ৩টায় নগরীর শহীদ হাদিস পার্কে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে নাগরিক নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র প্রয়াত গাজী শহীদুল্লাহ’কে খুলনার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব হিসেবে উল্লেখ করে বলেন, খুলনার উন্নয়নসহ বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে তিনি ছিলেন নিবেদিত প্রাণ। চির কুমার এই সমাজসেবক ছাত্র জীবন থেকেই মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। তার মত নি:স্বার্থ, নিবেদিত ও অনুসরণীয় ব্যক্তিত্বের শুণ্যতা পূরণ হওয়ার নয়। তিনি নাগরিক শোকসভা সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় নাগরিক শোকসভা সুষ্ঠু ও সফলভাবে সম্পন্নের লক্ষ্যে করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং ব্যাপক প্রচার প্রচারণার ওপর গুরুত্বারোপ করা হয়। এছাড়া মরহুমের বর্ণাঢ্য জীবনের ওপর একটি প্রামাণ্য চিত্র নির্মাণ ও প্রদর্শনের সিদ্ধান্ত নেয়া হয়।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ জাফর ইমাম, ভাষাসৈনিক আলহাজ্ব মোঃ লোকমান হাকিম, খুলনা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. গাজী আব্দুল বারী, এ্যাড. আব্দুল্লাহ হোসেন বাচ্চু, কেসিসি’র প্যানেল মেয়র শেখ হাফিজুর রহমান হাফিজ ও রুমা খাতুন, কাউন্সিলর মুহা: আমান উল্লাহ আমান, শেখ মোঃ গাউসুল আযম, মোঃ মাহবুব কায়সার, মোঃ গিয়াস উদ্দিন বনি, আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না, মোঃ শমশের আলী মিন্টু, মোঃ হাফিজুর রহমান মনি, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা খাতুন, রোকেয়া ফারুক, আনজিরা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, নাগরিক নেতা শেখ আশরাফ উজ্জামান, আলহাজ্ব এস এম দাউদ আলী, এ্যাড. আ ফ ম মুহাসীন, শাহিন জামাল পন, শরীফ শফিকুল হামিদ চন্দন, মিনা আজিজুর রহমান, ইঞ্জিনিয়ার আজাদুল হক, এ্যাড. মিনা মিজানুর রহমান, এইচ এম জামাল উদ্দিন, এইচ এম শাহাদাৎ, মিজানুর রহমান বাবু, এ্যাড. নুরুল হাসান রুবা, এ্যাড. মোল্লা মশিয়ুর রহমান, এ্যাড. কুদরত-ই-খুদা, হারুণ অর রশিদ হেলাল, মোঃ ফজলুর রহমান, মোঃ নিজামউর রহমান লালু, এস এম মাহাবুবুর রহমান খোকন, ডা. সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু, আফজার হোসেন রাজু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল হক বাচ্চু ও মোঃ কামরুল ইসলাম বাবুল সহ কেসিসি’র কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।#