গণিত ফোরাম খুলনা’র আন্তর্জাতিক সম্মাননা লাভ

0
712

শনিবার (৩ ফেব্রুয়ারি) শুরু হওয়া দুই দিনব্যাপী পশ্চিমবঙ্গ রাজ্য গণিত উৎসব- ২০১৮ তে গণিত শিক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য উৎসবের প্রথম দিনে গণিত ফোরাম খুলনা, বাংলাদেশকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

একই দিনে বাংলা ভাষায় গণিত চর্চায় বিশেষ অবদান রাখার জন্য সরকারি বি এল কলেজ, খুলনার প্রাক্তন অধ্যাপক এবং গণিত ফোরাম খুলনা সভাপতি প্রফেসর হারুনুর রশীদ এবং সরকারি হরগঙ্গা কলেজের সহকারী অধ্যাপক মো: সফিকুল ইসলামকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

গণিত ফোরাম খুলনা ২০০৮ সাল থেকে শুরু করে এ পর্যন্ত স্কুল ও কলেজ পর্যায়ের গণিত শিক্ষকদের নিয়ে খুলনা বিভাগের বিভিন্ন জেলা এবং উপজেলায় দিনব্যাপী কর্মশালা আয়োজন করে আসছে। কর্মশালায় গণিতের জটিল বিষয় শিক্ষার্থীদের সামনে সহজবোধ্য এবং উপভোগ্য করে উপস্থাপনের বিষয়ে শিক্ষকদের সাথে সারাদিন আলোচনা এবং মতবিনিময় করা হয়।

গণিত ফোরাম খুলনার সদস্যেদর দ্বারা গঠিত স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রশিক্ষণপ্রাপ্ত এবং বিশেষজ্ঞ শিক্ষকবৃন্দ কর্মশালা পরিচালনা করেন। প্রফেসর হারুনুর রশীদ গণিতের বিভিন্ন বিষয় এবং গণিতের ইতিহাসের উপর বাংলা এবং ইংরেজি ভাষায় ৩৫টির উপরে বই লিখেছেন।

সংবাদ বিজ্ঞপ্তি