গণভবনে আতিকুল

0
243

টাইমস ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার গুঞ্জনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে গেছেন ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম।

শনিবার বেলা দুইটার দিকে আতিকুল গণভবনে যান বলে নিশ্চিত করেছেন তার একজন স্বজন। বেলা চারটার দিকেও তিনি সেখানে অবস্থান করছিলেন বলেও জানান তিনি।

বিকাল সাড়ে চারটার পর গণভবন থেকে বের হন আতিকুল। এই বৈঠকের বিষয়ে জানতে চাইলে ঢাকাটাইমসকে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে আমার সৌজন্য সাক্ষাৎ হয়েছে।’ এই ‘সৌজন্য সাক্ষাতে’ প্রধানমন্ত্রী কী বলেছেন বা আতিকুল কী বলেছেন, সে বিষয়ে কিছু বলতে রাজি হননি এই ব্যবসায়ী নেতা।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের সঙ্গে এই সাক্ষাতের সম্পর্ক আছে কি না-এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমি তো আগেই গণমাধ্যমকে বলেছি আমি দলের হাইকমান্ড থেকে সবুজ সংকেত পেয়েই গণসংযোগে নেমেছি।’

মেয়র আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়দ পদ পূরণে ফেব্রুয়ারির শেষে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। ২০১৫ সালের এপ্রিলের ভোটের মতোই এবারও আওয়ামী লীগ দলের বাইরে থেকে ‘বঙ্গবন্ধুর আদর্শে’ বিশ্বাসী একজনকেই মনোনয়ন দিতে পারে-দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগেই এমন কথা জানিয়েছিলেন।

এর মধ্যে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম নিজেই গত ২৫ ডিসেম্বর গণমাধ্যমকে জানান, আওয়ামী লীগের উচ্চ পর্যায় থেকে সংকেত পেয়ে তিনি ভোটের প্রস্তুতি শুরু করেছেন।

 

পরদিন আতিকুলের এই দাবির বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভোটের আগে বাজার যাচাইয়ের উদাহরণ টেনেছিলেন। তবে তারও পরদিন কাদের জানান, ঢাকা উত্তরে মনোনয়নের বিষয়ে প্রধানমন্ত্রী দলের সভাপতিমন্ডলীর বৈঠকে একজনের বিষয়ে আলোচনা করেছেন এবং ওই ব্যক্তির সঙ্গে কথাও বলেছেন। তবে ওই ব্যক্তি কে সে নাম প্রকাশ করেননি তিনি।

এর মধ্যে বৃহস্পতিবার কয়েকটি গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন আতিকুল ইসলাম। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী মানুষ চিনতে কখনও ভুল করেননি।

ঢাকা উত্তরে নির্বাচনের প্রস্তুতি নিতে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ করার কথাও এই সাক্ষাৎকারে বলেন আতিকুল।

ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হকও ছিলেন একজন পোশাক শিল্প মালিক। মেয়র নির্বাচিত হলে তার অসমাপ্ত কাজ শেষ করার প্রত্যয়ের কথাও জানিয়েছেন আতিকুল ইসলাম।