খেলাধুলা শিক্ষার্থীদের মেধা বিকাশে সহযোগিতা করে : শেখ হারুণ

0
618

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
কুয়েট ক্যাম্পাসস্থ খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল ও উম্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ খুলনার চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। সভাপতিত্ব করেন  বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, “খেলাধুলা শিক্ষার্থীদের মেধা বিকাশে সহযোগিতা করে। সংগীত, নৃত্যসহ অন্যান্য সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহন শিক্ষার্থীদের মনকে উজ্জীবিত করে। এজন্য লেখাপড়ার পাশাপাশি এ ধরনের কর্মকান্ডের বিকল্প নেই”। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, “লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মননশীলতার বিকাশের জন্য খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চাও অব্যহত রাখতে হবে। একজন শিক্ষার্থীর উন্নত ভবিষ্যতের জন্য সহশিক্ষা কার্যক্রমের কোন বিকল্প নেই”।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. জলী সুলতানা, খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম, বিদ্যালয়ের প্রাথমিক শাখার প্রধান শিক্ষক রাজিয়া সুলতানা এবং উম্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আকবর হোসেন। স্কুল শিক্ষার্থী রাইসা মায়মুনা ও মাহাবুর হায়দারের উপস্থাপনায় বক্তৃতা করন, স্কুলের সহকারী শিক্ষক রনজিত কুমার মন্ডল, আব্দুল মতিন, আবুল হাসান, মহিবুল্লাহ, খুরশীদা জাহান, রহিমা আক্তার সুমি। অনুষ্ঠানে খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল এর মাধ্যমিক ও প্রাথমিক শাখা এবং উম্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।#