খুলনা-৪ আসনের উপনির্বাচনে আ’লীগের প্রার্থী সালাম মুর্শেদীকে সংসদ সদস্য ঘোষনা

0
406

নিজস্ব প্রতিবেদক : খুলনা-৪ আসনের (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুস সালাম মুর্শেদীকে সংসদ সদস্য ঘোষনা করা হয়েছে।
মঙ্গলবার বিকালে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে তাকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংসদ সদস্য ঘোষনা করে। এরপর বিধি অনুযায়ী গ্রেজেট প্রকাশ ও শপথ অনুষ্ঠিত হবে। সালাম মুর্শেদী সাবেক কৃতি ফুটবলার এবং এনভয় গ্রুপের চেয়ারম্যান।
উপনির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারে শেষ দিনে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় তাকে আনুষ্ঠানিকভাবে সংসদ সদস্য ঘোষণা করা হয়েছে।
জানা যায়, সালাম মুর্শেদী ছাড়াও নির্বাচনে জাতীয় পার্টির এসএম আনিসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেজর (অব:) ডা. শেখ হাবিবুর রহমান মনোনয়নপত্র তোলেন। কিন্তু পরবর্তীতে তাদের কেউ মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেননি।
উল্লেখ্য, গত ২৬ জুলাই খুলনা-৪ আসনের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

জানা যায়, চলতি বছরের ৩ মার্চ খুলনা সার্কিট হাউজের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন সালাম মুর্শেদী। প্রধানমন্ত্রীর খুলনার সেই জনসভায় তারকা ফুটবলার সালাম মুর্শেদী ভোটযুদ্ধে অংশ নেয়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন। ২৬ জুলাই খুলনা-৪ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা রশিদী সুজা মারা যাওয়ায় আসনটি শূন্য হয়। শূণ্য আসন পূরণ করতে সোমবার (২০ আগস্ট) খুলনার কৃতি সন্তান আব্দুস সালাম মুর্শেদীকে খুলনা-৪ আসনের (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।