খুলনা-২ আসনে আ’লীগের প্রার্থী শেখ জুয়েল

0
1658

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভ্রাতৃষ্পুত্র ও বিশিষ্ট ব্যবসায়ী শেখ সালাউদ্দিন জুয়েলকে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে খুলনা-২ আসনের প্রার্থী ঘোষণা করলেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। খুলনা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভার মধ্যদিয়ে খুলনা-২ আসনে নির্বাচনের প্রচারণা শুরু করলেন শেখ সালাহ উদ্দিন জুয়েল।
এসময়ে মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। এসময়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে, এগিয়ে চলেছে উন্নয়ন। এই উন্নয়ন এবং গণতন্ত্রের ধারাবাহিকতাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে দেশরতœ জননেত্রী শেখ হাসিনাকে ৪র্থ বারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। তিনি আরোও বলেন, এই নির্বাচনে বিজয় লাভ করতে হলে প্রতিটি ভোটারের কাছে যেয়ে শেখ হাসিনার উন্নয়নের চিত্র তুলে ধরতে হবে। মনে রাখতে হবে-৭১এর পরাজিত শত্রু আর ৭৫ এর খুনীরা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা সুযোগ পেলেই যেকোন সময় মারাত্মক ক্ষতি করবে। প্রত্যেক ওয়ার্ডে এদের গতিবিধি লক্ষ্য রেখে মানুষের পাশে গিয়ে দাড়াতে হবে। ষড়যন্ত্রকারীরা অপপ্রচারে লিপ্ত রয়েছে। ওরা যাতে অপপ্রচার করতে না পারে সেদিকে তীক্ষè দৃষ্টি রাখতে হবে। তিনি সকল ভেদাভেদ ভুলে গিয়ে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আপনাদের সাথে থেকে অংশীদার হতে চাই। আপনারা আমাকে সহযোগিতা করবেন। আমি আপনাদের দোয়া ও সহযোগিতা কামনা করছি।
বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় খুলনা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর দৌহিত্র ও শেখ হেলাল উদ্দিন এমপি’র পুত্র শেখ সারহান নাসের তন্ময়, আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, বেগ লিয়াকত আলী, এ্যাড. রজব আলী সরদার, আবুল কালাম আজাদ কামাল, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, শেখ সৈয়দ আলী, এ্যাড. মো. সাইফুল ইসলাম, একেএম সানাউল্লাহ নান্নু, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, এস এম খালেদিন রশিদী সুকর্ণ, ফয়েজুল ইসলাম টিটো, শেখ আবিদ উল্লাহ, মো. শাহজাহান জমাদ্দার, মাকসুদ হাসান পিকু, খ. ম লিয়াকত, অধ্যাপিকা হোসনে আরা রুনু, এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু, রনজিত কুমার ঘোষ, শেখ মোশাররফ হোসেন, এস এম আসাদুজ্জামান রাসেল। সভা পরিচালনা করেন, মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ।
এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, শেখ হায়দার আলী, মল্লিক আবিদ হোসেন কবীর, শেখ সিদ্দিকুর রহমান, এমডিএ বাবুল রানা, নুর ইসলাম বন্দ, আবুল কালাম আজাদ, শেখ মো. ফারুক আহমেদ, এ্যাড. আইয়ুব আলী শেখ, শ্যামল সিংহ রায়, মকবুল হোসেন মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, শেখ ফজলুল হক, ফেরদৌস আলম চাঁন ফারাজী, এ্যাড. খন্দকার মজিবর রহমান, এ্যাড. অলোকা নন্দা দাস, অধ্যা. আলমগীর কবীর, কাউন্সিলর আলী আকবর টিপু, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জাহাঙ্গীর হোসেন খান, শেখ ইউনুস আলী, কামরুল ইসলাম বাবলু, বিরেন্দ্র নাথ ঘোষ, মোজাম্মেল হক হাওলাদার, আব্দুল্লাহ হারুন রুমি, শেখ আবিদ হোসেন, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, মনিরুল ইসলাম বাশার, শহিদুল ইসলাম বন্দ, শেখ আনিছুর রহমান, আলী আজগর মিন্টু, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, হাসান ইফতেখার চালু, কাউন্সিলর আমিনুল ইসলাম মুন্না, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, মো. তরিকুল ইসলাম, অধ্যা. রুনু ইকবাল, এ্যাড. সুলতানা রহমান শিল্পী, কাজী জাহিদুল ইসলাম, শেখ ফারুক হাসান হিটলু, উপজেলা চেয়ারম্যান শেখ আবুল হোসেন, আবুল কাশেম মোল্লা, হাজী নুরুজ্জামান, শেখ শাহাজালাল হোসেন সুজন, কাউন্সিলর মাহমুদা বেগম, কাউন্সিলর কনিকা সাহা, কাউন্সিলর আমেনা হালিম বেবী, কাউন্সিলর তালাত হোসেন কাউট, কাউন্সিলর পারভীন আক্তার, কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, কাউন্সিলর খুরশীদ আহমেদ টোনা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
সভায় শেখ সালাউদ্দিন জুয়েলকে খুলনা-২ আসনের সংসদ সদস্য হিসেবে সকলের সামনে পরিচয় করিয়ে দেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এসময়ে খুলনা মহানগর আওয়ামী লীগ, থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।
সভা শেষে সোনাডাঙ্গা ও সদর থানার ১৬ ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে সভা করা হয়। এসময়ে শেখ সালাউদ্দিন জুয়েলকে নৌকা প্রতিকে বিজয়ী করে আনার জন্য সকল ওয়ার্ড থেকে একমত পোষণ করেন ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকরা।