খুলনা হোমমেড ফুড জোন আয়োজিত ফুড কার্ণিভাল’র ২দিন ব্যাপী মেলার উদ্বোধন

0
80

নিজস্ব প্রতিবেদক:
খুলনা হোমমেড ফুড জোন আয়োজিত ফুড কার্ণিভাল-২০২২ এর ২ দিনব্যাপী মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকাল ৩টায় হোটেল রয়্যাল ইন্টারন্যশনাল এর ব্যাংকুয়েট হলে মেলার আয়োজক কারিশমা চৌধুরীর সভাপতিত্বে ও মোঃ তৌফিক হোসেন এর সঞ্চালনায় ফিতা ও কেক কেটে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রোটারী ক্লাব অব রূপসীর সভাপতি ও খুলনা শিশু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আল আমিন রাকিব, সাবেক সভাপতি আজিজুল হাসান দুলু, মোঃ মাহাবুব হোসেনসহ আরও অনেকে।
উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টলের সেলারবৃন্দ প্রধান অতিথিকে নিজস্ব প্রতিষ্ঠানের তৈরিকৃত পিঠা উৎসব করান এবং বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন। পরে প্রধান অতিথি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
দেশীয় সংস্কৃতির এক অবিচ্ছেদ্দ ঐতিহ্য হলো পিঠা উৎসব। বিশেষ করে শীতকালে পিঠা ছাড়া যেন শীতের আনন্দ প্রকাশ পায় না। তবে এখন মানুষ এই পিঠা উৎসবটা যেন ভুলতে চলেছে। এমন মুহুর্তে খুলনা হোমমেড ফুড জোন আয়োজিত ফুড কার্ণিভাল-২০২২ এর ২দিন ব্যাপী মেলার পিঠা উৎসবকে সাধুবাদ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে এ জাতীয় মেলা আয়োজন করে জনগনের মাঝে বাংলার পুরোনো ঐতিহ্য পিঠা উৎসবকে ফিরিয়ে আনার বলিষ্ঠ ভুমিকা রাখার জন্য আয়োজকবৃন্দের প্রতি তিনি আহবান জানান।
মেলায় ৪০টি স্টলের মধ্যে রয়েছে পিঠা, পিজ্জা, কেক, বিরিয়ানী, ফুসকা, বস্ত্র, জুয়েলারি, কসমেটিকস্, ফুলসহ বিভিন্ন আইটেম। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে।
মেলার আয়োজক কারিশমা চৌধুরী জানান, ওমিক্রনের প্রকোপ বেড়ে যাওয়ায় মানুষের মধ্যে আতঙ্ক থাকলেও স্বাস্থ্য বিধি মেনে এখানে ক্রেতা-বিক্রেতা, দর্শণার্থীরা আসছে। এবং সকলেই মেলাটিকে বেশ উপভোগ করছেন।