খুলনা সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি’র প্রার্থী অপপ্রচারে লিপ্ত

0
731

নিজস্ব প্রতিবেদক:
খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের প্রধান সমন্বয়কারী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন বলেন, বিএনপি মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে শুরু থেকে অপপ্রচারে লিপ্ত হয়েছেন। মঞ্জুর নির্বাচনে একজন ব্যবসায়ী কালো টাকা দিয়ে সহযোগিতা করেছে। বিভিন্ন বস্তিতে কালো টাকা ছড়িয়ে ভোট কেনার চেষ্টা ও অপপ্রচার করছেন। গতকাল রবিবার দুপুর সাড়ে ১২টায় দলীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।
এস এম কামাল আরও বলেন, বিএনপি প্রার্থী মঞ্জু সাধারণ জনগণকে হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করছেন। ২০০১-২০০৬ সাল পর্যন্ত খুলনা ছিলো সন্ত্রাসীর জনপদ। আর ওই সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক ছিলেন নজরুল ইসলাম মঞ্জু। এছাড়া কয়েকদিন আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র প্রার্থী মঞ্জু নিজেকে জঙ্গিদের পৃষ্ঠপোষক বলে দাবি করেছেন। সম্প্রতি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মঞ্জু বলেন, আমার জঙ্গি চেহারা কেউ দেখেননি। আমি কি করতে পারি সে সম্পর্কে আপনাদের কোনো ধারণাই নেই।
তিনি আরও বলেন, জামায়াত মানে জঙ্গি। আর জঙ্গি মানেই জামায়াত। যারা জামায়াত-বিএনপি’র সাথে জড়িত তাদের প্রেফতার করা হোক। নজরুল ইসলাম মঞ্জু জঙ্গিদের পৃষ্ঠপোষক। খুলনার মানুষ তালুকদার আব্দুল খালেকের পক্ষে ঐক্যবদ্ধ হয়েছে। খুলনায় নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। নৌকার এ গণজোয়ার দেখে মঞ্জু কেসিসি নির্বাচনে তার পরাজয়ের গ্লানি মেনে না নিতে পাগলের প্রলাপ করছেন।
গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে কামাল বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে সেনাবাহিনী মাঠে নামবে; কি নামবে না, এটা নির্বাচন কমিশনের ব্যাপার। এ ব্যাপারে সরকারের কোনো হাত নেই।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহীর সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রধান নির্বাচনী এজেন্ট শেখ হারুনুর রশীদ, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাজি আমিনুল হক, এড. সুজিত অধিকারী, কামরুজ্জামান জামাল, এড. ফরিদ আহমেদ, মুন্সি মাহবুব আলম সোহাগ, অধ্যাপক মিজানুর রহমান মিজান, এড. নব কুমার চক্রবর্তী, জাহাঙ্গীর হোসেন খান, এড. অলোকা নন্দ দাস, জোবায়ের আহমেদ খান জবা, মফিদুল ইসলাম টুটুল, এড. সরদার আনিছুর রহমান পপলু, শেখ ফারুক হাসান হিটলু, সফিকুর রহমান পলাশ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের নৌকা প্রতিকের পক্ষে সমর্থন জানিয়ে দুপুর ১টায় দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিং করেছে সম্মিলিত নাগরিক সমাজ, খুলনা ও জেলা ফুটবল এসোসিয়েশন নেতৃবৃন্দ।
প্রেস ব্রিফিংয়ে সম্মিলিত নাগরিক সমাজ, খুলনার আহ্বায়ক এড. মোঃ সাইফুল ইসলাম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক একজন যোগ্য, সৎ ও কর্মঠ লোক। তিনি মেয়র নির্বাচিত হলে খুলনার ব্যাপক উন্নয়ন হবে। পাল্টে যাবে খুলনার চেহারা। তিনি বলেন, খুলনার সামগ্রিক উন্নয়নে তালুকদার আব্দুল খালেকের বিকল্প নেই। খুলনার মানুষ নাগরিক সুযোগ-সুবিধা চায়। দলবাজী নয় খুলনাবাসীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। এসময় সিরাজুল আলম জুয়েল, এ কে এম শাহজাহান কচি উপস্থিত ছিলেন।