খুলনা সিটিতে ধানের শীষের জয়ের ব্যাপারে আশাবাদী গয়েশ্বর রায়

0
490

নিজস্ব প্রতিবেদক: কেসিসি নির্বাচনে কেন্দ্র গঠিত ২০দলীয় জোটের সমন্বয়কারী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, নৌকার মাঝি যতোই ভাল হোক না কেন, নৌকার তলা যেখানে ঠিক নাই সে নৌকা পার করা বড় কষ্ট। আমি শতভাগ নিশ্চিত খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনে ফলাফলে যে আমরা জয়ী হবো সে ব্যাপারে কোন সন্দেহ নাই। শুক্রবার সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথাগুলো বলেছেন।
প্রশ্নের জবাবে তিনি বললেন, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে স্থানীয় ইস্যুর থেকেও জাতীয় ইস্যু স্থান পাবে। সে কারণেই বিএনপি’র প্রার্থী ধানের শীষ’র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে খুলনাবাসী ভোট দেবে। যারা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আস্তাশীল তারা স্থানীয় ইস্যুগুলো বা বিষয়গুলো গুরুত্ব না দিয়ে জাতীয় বিষয়গুলোই বেশি গুরুত্ব দেবে।
প্রশ্নোত্তর ওই জাতীয় নেতা বললেন, “আমরা নির্বাচনী মাঠে থাকতে চেষ্টা করবো। তারপরে মাঠে থাকতে চাইলেও অনেক সময় থাকা যায় না, থাকতে দেয়া হয় না। সরকার এবং তার প্রশাসন উভয় শক্তি যদি আমাদের মাঠ থেকে না তাড়ায়, নি¤œতম রাজনৈতিক ও গণতান্ত্রিক পরিবেশ বিরাজমান থাকে তাহলে আমরা শেষ পরিস্থিতি দেখবো। আর স্থানীয় সরকারের নির্বাচনে জয়-পরাজয়, থাকা-না থাকাটা বেশি গুরুত্ব দিতে চাই না একারণেই যে এই নির্বাচন সরকার নির্ধারণ করে না। বাংলাদেশের সবকয়টা স্থানীয় সরকার যদি বিরোধী দল পায়, তবুও তারপরও তাদের সরকারের নির্দেশ নেমেই চলতে হবে।”
কেসিসি নির্বাচন পরিচালনায় খুলনা ২০ দলীয় জোটের সমন্বয়ক জেলা বিএনপি’র সভাপতি এ্যাড. এসএম শফিকুল আলম মনার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবীব, রবিউল ইসলাম খান রবি, মোঃ মুজিবুর রহমান, অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, মনিরুজ্জামান মন্টু, বিজেপি নেতা সিরাজুল ইসলাম সেন্টু, বিএনপি নেতা আশরাফুল আলম নান্নু ও শফিকুল আলম তুহিন প্রমুখ।