খুলনা শহীদ হাদিসপার্কে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করেছে কেএমপি

0
469

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:

খুলনা মেট্রোপলিটন পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে খুলনা মহানগরীর খুলনা থানাধীন শহীদ হাদীস পার্কে দেশের দুইটি রাজনৈতিক দল পরস্পর বিরোধী জনসভা আহব্বান করেছেন। এই জনসভা একই দিনে একই সময়ে এবং একই স্থানে পরস্পর বিরোধী দু’টি রাজনৈতিক দল সমাবেশ আহ্বান করায় খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শুক্রবার (৯ মার্চ) কেএমপির কমিশনার মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করে বলেন, যেহেতু খুলনা মেট্রোপলিটন এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষা ও জননিরাত্তা নিশ্চিত করা প্রয়জন সেহেতু খুলনা মেট্রোপলিটন পুলিশ অধ্যাদেশ ১৯৮৬ এর ৩০ ধারায় অর্পিত ক্ষমতাবলে উদ্ভুত পরিস্থিতি নিরসন কল্পে আগামী ১০/৩/১৮ তারিখ শনিবার ৬.০০ হতে রাত ০০.০০ পর্যন্ত শহীদ হাদিসপার্ক সহ পার্শবর্তী এলাকায় সকল প্রকার সভা সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

একই দিনে অর্থাৎ ১০ মার্চ শহীদ হাদিস পার্কে বিকালে সমাবেশ করার জন্য বিএনপির পক্ষ থেকে অনুমতি চাওয়া হয়। ওই একই সময়ে মহিলা আওয়ামীলীগ হাদিস পার্কে সমাবেশ করার জন্যও অনুমতি চায়।

একই সময়ে একই স্থানে দু’টি পরস্পর বিরোধী রাজনৈতিক সংগঠন সমাবেশ করার অনুমতি চাওয়ায় পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য যে,আওয়ামীলীগ খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মিজান জানান, ১০ মার্চ (শনিবার) হাদিস পার্কে মহিলা আওয়ামী লীগ সমাবেশ আহ্বান করেছে।

বিএনপির পক্ষ থেকে এ বিষয়ে জানতে চাওয়া হলে মহানগর বিএনপির সভাপতি নজারুল ইসলাম মঞ্জু বলেন, বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করতেই পরিকল্পিতভাবে ক্ষমতাসীন দল হাদিস পার্কে সমাবেশ আহ্বান করেছে।