খুলনা বিভাগে পূজামণ্ডপে নিরাপত্তা রক্ষায় ২২ হাজার আনসার সদস্য

0
410

নিজস্ব প্রতিবেদক : খুলনা বিভাগের ১০টি জেলায় ৪৭৮৪টি দুর্গাপূজা মন্ডপে আইন শৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ২২০৯৪ জন আনসার সদস্য/সদস্যা মোতায়েন করা হয়েছে। অধিক গুরুত্বপূর্ণ পূজামন্ডপে ১ জন পিসি, ১ জন এপিসি, ২ জন আনসার পুরুষ ও ২ জন আনসার মহিলাসহ মোট ৬ জন আনসার ও গুরুত্বপূর্ণ এবং সাধারন পূজামন্ডপে ১ জন এপিসি, ১ জন আনসার পুরুষ ও ২ জন আনসার মহিলাসহ মোট ৪ জন আনসার বাহিনীর সদস্য/সদস্যা আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করছেন। আনসার ও ভিডিপি রেঞ্জ কার্যালয়ের গণসংযোগ সমন্বয়কারী মোঃ ইসমাইল হোসেন সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
তিনি আরও জানান, খুলনা মেট্টোপলিটন এলাকায় ১২০টি পূজামন্ডপে ৫৮৮ জন, খুলনা জেলায় ৮০৩টি পূজামন্ডপে ৩৮৪৮ জন, বাগেরহাট জেলায় ৬০৮টি পূজামন্ডপে ২৯১০ জন, সাতক্ষীরা জেলায় ৫৭৪টি পূজামন্ডপে ২৫৬০ জন, যশোর জেলায় ৬৬০টি পূজামন্ডপে ৩১৪৪ জন, ঝিনাইদহ জেলায় ৪৫০টি পূজামন্ডপে ১৯৫৪ জন, মাগুড়া জেলায় ৬৪০টি পূজামন্ডপে ২৮৬৮ জন, নড়াইল জেলায় ৫৪৬টি পূজামন্ডপে ২৪৬৮ জন, কুষ্টিয়া জেলায় ২৩৫টি পূজামন্ডপে ১১০৪ জন, চুয়াডাঙ্গা জেলায় ১১০টি পূজামন্ডপে ৪৭৬ জন ও মেহেরপুর জেলায় ৩৮টি পূজামন্ডপে ১৭৪ জনসহ মোট ২২০৯৪ জন আনসার বাহিনীর সদস্য/সদস্যা আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত আছেন।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন খুলনা বিভাগের প্রশাসন ও পুলিশ কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সকল জেলা কমান্ড্যান্টদের সাথে দুর্গাপূজা মন্ডপের নিরাপত্তা বিষয়ে সার্বক্ষণিক সমন্বয় করছেন। এ সংক্রান্তÍ যাবতীয় বিষয় সমন্বয়ের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তরসহ রেঞ্জ জেলা ও উপজেলা কার্যালয়ে কন্ট্রোলরুম খোলা হয়েছে। সংশ্লিষ্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্টগণ সার্বিক বিষয়ে সমন্বয়কারী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করছেন।