খুলনা প্রেস ক্লাবে সাংবাদিক সমাবেশ সম্পন্ন

0
856

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:

৫৭ ধারায় তিন সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবাদে আজ বুধবার সকালে প্রেস ক্লাব চত্ত্বরে সাংবাদিক সমাবেশ সম্পন্ন হয়েছে। খুলনা প্রেস ক্লাব, কেইউজে, এমইউজে, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, টিভি জার্নালিস্ট এর আয়োজক।

সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি মো: ফারুক আহমেদ। ক্লাব সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুর পরিচালনায় বক্তৃতা করেন খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) সভাপতি এসএম জাহিদ হোসেন, ক্লাব সদস্য এসএম ফরিদ রানা, মাহবুবুর রহমান মুন্না, সুনীল দাস, ক্লাব সাবেক সভাপতি এএসএম হাবিব ও সাবেক সাধারণ সম্পাদক মামুন রেজা।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল এই কর্মসূচিকে একাত্মতা প্রকাশ করে শুভেচ্ছা বক্তৃতা রাখেন, একাত্মতা প্রকাশ করে আরও বক্তৃতা করেন এড. রজব আলী, এড. এমএম মুজিবর রহমান, এড সুলতানা রহমান শিল্পী, ওয়ার্কাস পার্টির নেতা মনিরুল ইসলাম মোল্লা।

বক্তৃতা করেন ক্লাব সদস্য ও দৈনিক সময়ের খবরের প্রধান প্রতিবেদক এইচএম শামিমুজ্জামান, ডিবিসি চ্যানেল খুলনা ব্যুরো আমিরুল ইসলাম, এনটিভির খুলনা ব্যুরো আবু তৈয়ব মুন্সী, এটিএন বাংলার আবু সাঈদ, বাপ্পী খান, জাহিদ হোসেন, হাসান হিমালয়, এইচএম আলাউদ্দিন, কৌশিক দে, ক্লাব নেতা ও এমইউজে সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, প্রবর্তন সম্পাদক মোস্তফা সরোয়ার, শহীন জামাল পন, বিএফইউজে নির্বাহী সদস্য আসাদুজ্জামান রিয়াজ, যুগ্ম মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার প্রমুখ।

আরও বক্তৃতা করেন দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মোহাম্মদ আলী সনি, খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিল্টন, প্রবর্তন সম্পাদক মোস্তফা সরোয়ার, দেশ সংযোগ সম্পাদক ও খুলনা টিভি রিপোর্টাস ইউনিটির সভাপতি মুন্সী মাহাবুব আলম সোহাগ, সময়ের খবর’র সম্পাদক তরিকুল ইসলাম।

সমাবেশে প্রেস ক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, এসএম হাবিব, জেপি’র সহ-সভাপতি শরীফ শফিকুল হামিদ চন্দন, কেইউজে’র সভাপতি এসএম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক মো: শাহ আলম, এমইউজে সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি বাপ্পী খান, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, সময়ের খবর বার্তা সম্পাদক মাসুদুর রহমান রানা, প্রতিবেদক আশরাফুল ইসলাম নূর, আমিনুল ইসলাম, মোহাম্মদ মিলন, আল মাহমুদ প্রিন্স, ফটো সাংবাদিক আরজি উজ্জ্বল,  দৈনিক যুগান্তর খুলনা প্রধান মোস্তফা কামাল আহমেদ, রিপোর্টার আহমদ মুসা রঞ্জু ও নুর ইসলাম রকি, এমএ জলিল, ফকির শহিদুল ইসলাম, এইচআর তানজির উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যাদের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করা হয়েছে তারা হচ্ছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, সময়ের খবরের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক ও বর্তমান নির্বাহী সম্পাদক কাজী মোতাহার রহমান ও নিজস্ব প্রতিবেদক সোহাগ দেওয়ান।

আরও ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মো: মোজাম্মেল হক হাওলাদার, নির্বাহী সদস্য আসাদুজ্জামান রিয়াজ, কেইউজে’র সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম কাজল, সাবেক সাধারণ সম্পাদক মো: সাহেব আলী, মুন্সি মাহাবুব আলম সোহাগ, সুবীর রায়, জাকির হোসেন, কেইউজে’র যুগ্ম সাধারণ সম্পাদক সামসুজ্জামান শাহিন, কোষাধ্যক্ষ দেবব্রত রায়, নির্বাহী সদস্য নেয়ামুল কচি, সুমন আহমেদ ও অভিজিত পাল, ইউনিয়ন সদস্য নুর হাসান জনি, প্রবীর বিশ্বাস, উত্তম সরকার, বিমল সাহা প্রমুখ।

সভায় সকলে একযোগে সাংবাদিক কাজী মোতাহার রহমান ও সোহাগ দেওয়ানের বিরুদ্ধে খুলনা চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের প্রশাসনিক কর্মকর্তার দায়ের করা ৫৭ ও ৬৬ ধারার মামলা প্রত্যাহারের দাবি তোলেন।একইসাথে আলোচিত ও সমালোচিত ওই মামলাটি প্রত্যাহার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দ বলেন, এখনই দাবি মেনে নেওয়া না হলে অনাকাংখিত যেকোনো পরিস্থিতি সৃষ্টির দায় সংশ্লিষ্ট মহলকে নিতে হবে।