খুলনা প্রেস ক্লাবের ফারুক সভাপতি, মল্লিক সম্পাদক, হেদায়েৎ কোষাধ্যক্ষ নির্বাচিত : অভিনন্দন নানা মহলের

0
931

নিজস্ব প্রতিবেদক, খুলনা টাইমস : খুলনা প্রেস ক্লাবের বার্ষিক নির্বাচন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে দৈনিক পূর্বাঞ্চলের সিনিয়র রিপোর্টার ফারুক আহমেদ সভাপতি, বৈশাখী টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান মল্লিক সুধাংশু সাধারণ সম্পাদক ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি মোঃ হেদায়েৎ হোসেন মোল্লা কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। শনিবার সকাল ৯টা খেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
নির্বাচনে অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহ-সভাপতি (সম্পাদক) মোঃ মিজানুর রহমান মিলটন, সদস্য (ঢাকা) সামছুজ্জামান শাহীন, সোহেল মাহমুদ ও কৌশিক।
এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি (ঢাকা)  কাজী মোতাহার রহমান, সহ-সভাপতি (স্থানীয়) অরুন সাহা, যুগ্ম-সম্পাদক (ঢাকা) আলমগীর হান্নান, সহকারী সম্পাদক (স্থানীয়) এম এ হাসান ও মোঃ আনিসউদ্দিন, সহকারী সম্পাদক (ঢাকা) শেখ কামরুল আহসান, সদস্য (সম্পাদক) অধ্যাপক আলী আহমেদ, এস এম নজরুল ইসলাম ও এস এম সাহিদ হোসেন, সদস্য (স্থানীয়) মো. সাঈয়েদুজ্জামান স¤্রাট, সোহরাব হোসেন ও হাসান আহমেদ মোল্লা নির্বাচিত।


খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নূর-ই-আলম নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ ইউনুচ আলী ও বিভাগীয় জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
এদিকে নব নির্বাচিত সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়সহ নির্বাহী পরিষদের সকল সদস্যবৃন্দ।অনলাইন দৈনিক খুলনা টাইমস এর সম্পাদক কাজী মোতাহার রহমান, নির্বাহী সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, সিইও ইয়াছিন আরাফাত ও প্রকাশক সুমন আহমেদ সহ কর্মরত সাংবাদিকবৃন্দ অনুরুপ বিবৃতি প্রদান করেন।

খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) :খুলনা প্রেস ক্লাবে নির্বাচিত সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু সহ অন্যান্যদের খুলনা সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন সভাপতি এসএম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম সহ কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ। অনুরুপ বিবৃতি দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ন মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার, নির্বাহী সদস্য আসাদুজ্জামান রিয়াজ ও গৌরাঙ্গ নন্দী।

সংসদ সদস্য মিজানুর রহমান : খুলনা প্রেসক্লাবে নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দ জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি। বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও সাংবাদিকদের স্বাধীনতায় বিশ্বাস করে। এই গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিতদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একই সাথে যারা এ বছরে বিজয়ী হতে পারেন নি, তাদেরকেও গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামীতে একযোগে কাজ করার আহবান জানান।
আওয়ামীলীগ : খুলনা প্রেসক্লাবে নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দ জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশের উন্নয়নে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে এ সময়ে কাজ করতে হবে। নবনির্বাচিত কমিটি নেতৃবৃন্দরা খুলনা তথা দক্ষিণাঞ্চলের মানুষের সুখ দু:খ, উন্নয়ন নিয়ে জনগণকে উদ্বুদ্ধ করবে বলে নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন। বিবৃতিদাতারা হলেন, কেন্দ্রিয় নেত্রী ও সাবেক মন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এমপি, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা এমপি, কেন্দ্রিয় নেতা এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সাধারণ সম্পাদক ও ১৪দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি। #

দৈনিক দেশ সংযোগ : খুলনা প্রেস ক্লাবের বার্ষিক নির্বাচনে নবনির্বাচিত সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, কোষাধ্যক্ষ হেদায়েত হোসেন মোল্লাসহ সকল নির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক দেশ সংযোগ পত্রিকার উপদেষ্টা সম্পাদক আলহাজ্ব তালুকদার আব্দুল খারেলক এমপি, সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ, নির্বাহী সম্পাদক আবু নুরাইন খোন্দকার মাকুলসহ দৈনিক দেশ সংযোগ পরিবার।

দৈনিক প্রবর্তন সম্পাদক : দৈনিক প্রবর্তন পত্রিকার সম্পাদক মোস্তফা সরোয়ার নব নির্বাচিত খুলনা প্রেস ক্লাব নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। শনিবার নির্বাচন পরবর্তী এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘‘খুলনা প্রেস ক্লাব এর বার্ষিক নির্বাচনে সভাপতি পদে যারা আমাকে ভোট দিয়েছেন, সমর্থন করেছেন, পাশে থেকে উৎসাহ ও অণুপ্রেরণা দিয়েছেন তাদের সবাইকে আমি আমার আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একই সাথে যারা নির্বাচিত হয়েছেন, তাদের প্রতি আমার শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমি বিশ্বাস করি, নব নির্বাচিত সাংবাদিক নেতৃবৃন্দ ঐতিহ্যবাহি খুলনা প্রেস ক্লাব এর ভাবমুর্তি উজ্জ্বলে অনূকরণীয় ভূমিকা রাখবেন, পেশাজীবি সাংবাদিকদের অধিকার রক্ষা এবং এ পেশার মান উন্নয়নে বলিষ্ট পদক্ষেপ গ্রহণ করবেন। সাংবাদিকদের যৌক্তিক দাবি দাওয়া আদায় ও সংগ্রামে অতীতের মতো ভবিষ্যতেও আমার স্বত:স্ফুর্ত সমর্থন ও সহযোগিতা অব্যহত থাকবে। মহান সৃষ্টিকর্তার কাছে আমি সকলের মঙ্গল কামনা করছি।’’

টিভি ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন: নব নির্বাচিত খুলনা প্রেস ক্লাব নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন খুলনা টিভি ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি নিয়ামুল হোসেন কচি, সহ সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সম্পাদক জাকারিয়া হোসেন তুষার, কোষাধ্যক্ষ আমিনুর রহমান নিউটন, নির্বাহী সদস্য মেহেদী হাসান পলাশ, শেখ রাসেল, শাহজালাল মোল্লা মিলন, রকিবুল ইসলাম মতি, আমির সোহেল, আজিজুল ইসলাম, খায়রুল আলম, আরিফ বিল্লাহ, শেখ জুয়েল, আরাফাত হোসেন অনিক, আবুল বাশার, মনিরুল ইসলাম সাগর, সোহেল রফিক আলী, সুদীপ।
খুলনা জেলা যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ : খুলনা প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ নবনির্বাচিত পরিষদের কর্মকর্তা ও সদস্যগণকে বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ খুলনা জেলা শাখার নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন। জেলা শাখার সভাপতি বিশিষ্ট সাংবাদিক স, ম, গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক বিশিষ্ট নাট্য শিল্পী পবিত্র সাহা এক যুক্ত বিবৃতিতে খুলনা প্রেসক্লাবের নবনির্বাচিত পরিষদকে অভিনন্দন জানান।
খুলনা মহানগর ছাত্রলীগ : খুলনা প্রেস ক্লাবের বার্ষিক নির্বাচনে নবনির্বাচিত সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, কোষাধ্যক্ষ হেদায়েত হোসেন মোল্লাসহ সকল নির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেছা জানিয়েছে খুলনা মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দ। নেতৃবৃন্দরা হলেন বাংলাদেশ ছাত্রলীগের সহ সভাপতি ও খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, সাধারন সম্পাদক আসাদুজ্জামান রাসল সহ অন্যান্য নেতৃবৃদ।
কেসিসি : খুলনা প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু সহ নবনির্বিাচিত পরিষদের সকল কর্মকর্তা ও সদস্যগণকে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন।
কেসিসি মেয়র এ উপলক্ষে প্রদত্ত এক বিবৃতিতে প্রেস ক্লাবের নবনির্বাচিত পরিষদের নেতৃত্বে খুলনার সাংবাদিক অঙ্গন সমৃদ্ধ এবং তাদের পেশাগত কর্মকান্ড আরো গতিশীল হবে বলে আশা প্রকাশ করেন।#

খুলনা প্রেস ক্লাবে নির্বাচিতদের একুশে সামাজিক সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন সংগঠনের চেয়ারম্যান মোঃ আরাফাত হোসেন পল্টু, একুশে সামাজিক সংগঠনের নেতা মিঠুন বিশ্বাস, সুমন সাহা, শাহাদাৎ হোসেন, অঞ্জন মন্ডল, মোল্লা আলিফুজ্জামান, সঞ্জয় মল্লিক, আলাউদ্দিন মিঠুন, অপু সরকার, মোঃ আবু সাঈদ খান, সজীব মন্ডল, অমিত সরকার গনেশ, পলাশ রায়, মোঃ ওয়াহিদুজ্জামান শাওন, শেখ মাহমুদ হাসান তুহিন, মোঃ জাহাঙ্গীর ফকির, মোঃ আল আমিন শেখ, আসিক ইকবাল, খান ফরাদুজ্জামান সুমন, মোঃ রওনাকুল ইসলাম রনি, মোঃ রহমত উল্লাহ, মাহমুদুল হাসান জিয়া, শেখ নাফিজ ইকবাল নাঈম, মোঃ নাজমুস সাকিব, মোঃ রফিকুল ইসলাম, সাগর খান, শফিকুজ্জামান বুলু, শফিকুল ইসলাম সজীব, রাসেল মাহমুদ পাপ্পু, এ.এম. হাসিব, শেখ ইয়ামিন হোসেন রানা, এস,এম, ইশতিয়াক মাহমুদ শাওন প্রমুখ।

খুলনা মহানগর ইসলামী আন্দোলন : খুলনা প্রেসক্লাব ২০১৮ সালের নির্বাচনে মোঃ ফারুক আহমেদ সভাপতি, মোঃ মিজানুর রহমান মিল্টন সহ সভাপতি, মল্লিক সুধাংশু সাধারণ সম্পাদক, মোঃ হেদায়েৎ হোসেন মোল্লা কোষাধাক্ষ, মোঃ সামসুচ্জামান শাহিন, সোহেল মাহমুদ ও কৌশিক দে সদস্য নির্বাচিত হওয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন ইসলামী  আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কমিটির সভাপতি মাওঃ অধ্যক্ষ মুজ্জাম্মিল হক, নগর সহ সভাপতি শেখ মোঃ নাসির উদ্দিন, মাওঃ মুজাফ্ফার হুসাইন, সেক্রেটারী মুফতী আমানুল্লাহ, মাওঃ ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক জিএম সজিব মোল্লা, ডাক্তার আল আমিন এহসান, মোঃ তরিকুল ইসলাম কাবির, মুফতী আব্দুর রহমান, এ্যাড. কামাল হোসেন, মোঃ আব্দুর রশিদ, মোঃ রবিউল ইসলাম তুষার, মুক্তিযুদ্ধা জি এম কিবরিয়া,গাজী মিজানুর রহমান, মাওঃ দ্বীন ইসলাম, মোঃ হযরত আলী, মোঃ জসিম উদ্দিন, মাওঃ আব্বাস আমিন, আলহাজ্ব আবু তাহের, মাওঃ সিরাজুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

খানজাহান আলী থানা সাংবদিক ইউনিটি: দৈনিক প্রবাহের সিটি এডিটর মোঃ হেদায়েত হোসেন মোল্যা খুলনা প্রেস ক্লাবের নির্বাচনে কোষাধ্যক্ষ পদে এবং সহ-সভাপতি পদে খুলনাঞ্চলের সম্পাদক মিজানুর রহমান মিল্টনসহ খুলনা প্রেস ক্লাবের নব-নির্বাচিত সকল নেতৃবৃন্দদের অভিনন্দন জানিয়ে বিবৃতি জানিয়েছেন খানজাহান আলী থানা সাংবাদিক ইউনিটির সভাপতি শেখ বদর উদ্দিন, সাধারণ সম্পাদক হাফেজ সরকার, সাংগঠনিক সম্পাদক মোঃ শফিউদ্দিন শফি, মুক্তি মাহমুদ, মোড়ল মুজিবর রহমান, অনিমেষ কুমার, মোঃ ফারুখ হোসেন, শংকর কুমার বিষ্ণ, মোঃ তারেক মাহমুদ, মিহির,লিমন প্রমুখ নেতৃবৃন্দ।