খুলনা পাবলিক কলেজের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী শুক্রবার

0
1553

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
দক্ষিণ বাংলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান খুলনা পাবলিক কলেজের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠান শুক্রবার থেকে শুরু হচ্ছে। দুইদিন ব্যাপী বৃহত্তর এই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ইতিমধ্যে দূর দূরান্ত থেকে শিক্ষার্থীরা চলে এসেছে।
নগরীর বয়রা এলাকায় অবস্থিত কলেজ ক্যাম্পাসটিতে বিভিন্ন আলোর ঝলকানিতে সজ্জ্বিত করা হয়েছে। উৎসবকে কেন্দ্র করে কলেজ এলাকায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। শনিবার কলেজের প্রাক্তন ছাত্রদের নিয়ে প্রথমবারের মত এ্যালামনাই এসোসিয়েশন গঠন করা হবে।
কলেজের প্রাক্তন ও বর্তমান মিলিয়ে রেজিষ্ট্রেশন করেছে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী। এছাড়া কলেজের ৪’শ স্টাফও ইতিমধ্যে রেজিষ্ট্রেশন করেছে। থাকছে বিশেষ ব্যবস্থাপনায় স্পট রেজিষ্ট্রেশনের সুযোগ। দেশের স্বনামধন্য সঙ্গীত শিল্পীদের নিয়ে দু’দিনই সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
কলেজের সূত্র থেকে জানা যায়, আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় নগরীর বয়রা এলাকায় কলেজ ভবনে আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। বিশেষ অতিথি থাকবেন সাংসদ মিজানুর রহমান মিজান, সাংসদ বেগম মন্নুজান সুফিয়ান, কেসিসি মেয়র মো: মনিরুজ্জামান মনি, কেএমপি কমিশনার মো: হুমায়ুন কবীর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা যশোর বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মাদ আব্দুল আলীম, জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ এবং জেলা প্রশাসক মো: আমিন উল আহসান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিভাগীয় কমিশনার ও কলেজের বোর্ড অব গভর্নরসের সহ-সভাপতি লোকমান হোসেন মিয়া। এছাড়া কলেজের বর্তমান অধ্যক্ষ লে. কর্নেল মো: জাহাঙ্গীর আলম ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক মো: সিরাজুল ইসলামসহ সকল শিক্ষক। সকাল ৯টায় বর্ণাঢ্য র‌্যালি, সাড়ে ৯টায় অতিথিদের আসন এবং প্রতিষ্ঠাবার্ষিকী ও রি-ইউনিয়নের শুভ উদ্বোধন করা হবে। বেলা ১২টায় আপ্যায়ন, দুপুরে নামাজের বিরতির পর বেলা ৩টা থেকে শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও ফটোসেশন এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
শনিবার বেলা ১০টা থেকে ১টা পর্যন্ত প্রথমবারের মত কলেজের প্রাক্তন ছাত্রদের নিয়ে এ্যালামনাই এসোসিয়েশন গঠন করা হবে। দুপুরে মধ্যাহৃভোজের বিরতির পর বিকেলে ৩টায় শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থীদের ক্রিকেট ও ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় প্রাক্তন ও বর্তশান শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান
#