খুলনা নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে রেলওয়ে রানিং কর্মচারীরা

0
114

নিজস্ব প্রতিবেদক:
খুলনা নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে রেলওয়ে রানিং কর্মচারীরা। রবিবার (৬ আগস্ট) সকাল ৮টায় খুলনা রেলওয়ে ষ্টেশনে এই কর্মসূচি পালন করে তারা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ রেলওয়ে রানিং কর্মচারী ঐক্য পরিষদ (লোকোমাষ্টার-গার্ড-টিটিই) খুলনাঞ্চলের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।
সমাবেশে জানানো হয়, ২৭ আগস্টের মধ্যেবাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফদের পার্ট অব পে ৭৫% মাইলেজ জটিলতা নিরসন এবং অর্থ মন্ত্রণালয়ের ১৮/০৬/২০২৩ তারিখে জারি করা পরিপত্র বাতিলের দাবিতে আগামী ২৮ আগস্ট থেকে সর্বস্তরের রানিং স্টাফদারদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলবে।
খুলনাঞ্চল রেলওয়ে রানিং কর্মচারী ঐক্য পরিষদ (লোকোমাষ্টার-গার্ড-টিটিই)’র আহবায়ক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো: আব্দুল হাকিম সমাবেশের সভাপতিত্ব করেন। পরিচালনায় ছিলেন সংগঠনের খুলনা শাখার সদস্য সচিব ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়ান কবির সেলিম। সমাবেশে বক্তৃতা করেন সংগঠনের সাবেক সম্পাদক ও গার্ড কাউন্সিল ইশতিয়াক আহম্মদ, রেলওয়ে শ্রমিক কর্মচারী সমিতির খুলনা শাখার সহ-সম্পাদক ও রানিং স্টাফ শিকদার জুলফিকার আল-মামান, মো: শাহিনুজ্জামান, সাবেক জেআ্রআই-টিটিই মনোয়ার হোসেন, খুলনা টিটিই শাকিল আহমেদ ও টিটিই লিটন কুমার পাল প্রমুখ। এসময় অন্যান্য কর্মচারী উপস্থিত ছিলেন।