খুলনা দিবস পালিত

0
653

তথ্যবিবরণী : খুলনার অতীত ঐতিহ্যকে নতুন প্রজন্মের নিকট তুলে ধরা এবং অতীত ও বর্তমানের মধ্যে সেতুবন্ধনের মাধ্যমে সমৃদ্ধ খুলনা গড়ে তোলার লক্ষ্যেকে সামনে রেখে আজ পালিত হল খুলনা দিবস।
১৯৮২ সালের ২৫ এপ্রিল খুলনা আনুষ্ঠানিকভাবে জেলার যাত্রা শুরু হয়। খুলনা জেলার ১৩৬ বছর পূর্তিতে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি দিবসটি পালনে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করে। সকালে নগরীর মজিদ সরণি এলাকায় উন্নয়ন সংগ্রাম কমিটির নিজস্ব কার্যালেয়র সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। পরে এটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ হাদিস পার্কে এসে শেষ হয়।
র‌্যালিতে খুলনা-২ আসনের সংসদ মুহাম্মদ মিজানুর রহমান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, সাবেক সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, কেসিসি’র মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান এবং অন্যান্য সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। র‌্যালিপূর্ব বক্তৃতায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ খুলনার উন্নয়নে বিভিন্ন দাবী উত্থাপন করেন। দিবসটি পালন উপলক্ষে সন্ধ্যায় শহীদ হাদিস পার্কে লোকজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়