খুলনা ডিজিটাল উদ্ভাবনী মেলার ৫ প্যাভিলিয়নে থাকছে ৭৫ স্টল

0
815

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
সময় এখন বাংলাদেশের। উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রুপকল্প ২০২১ ও ২০৪১-এ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ অর্জনে গোটা বাঙালী এখন বদ্ধপরিকর।

ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয় এক বাস্তবতা। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসন, খুলনার আয়োজনে আগামী ৫ থেকে ৭ ফেব্রুয়ারি খুলনা সার্কিট হাউজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮। প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

এদিকে মেলায় খুলনাবাসীকে আমন্ত্রণ জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।  “মেলায় সানুগ্রত উপস্থিতি ডিজিটাল বাংলাদেশ গঠনে আমাদেরকে অনুপ্রাণিত করবে” সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনভাবেই তিনি খুলনার মানুষদের মেলায় আসার আহবান জানান।

৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় মেলায় উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার। বিশেষ অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ লোকমান হোসেন মিয়া, রেঞ্জ ডিআইজি দিদার আহমদ, কেএমপি কমিশনার মোঃ হুমায়ন কবির, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা পুলিশ সুপার নিজামুল হক মোল্যা।

সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান। স্বাগত বক্তব্য রাখবেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নূর ই আলম। এদিন বিকেল সাড়ে তিনটায় কুইজ ও চারটায় বিতর্ক প্রতিযোগিতা এবং ছয়টায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। পরদিন ৬ ফেব্রুয়ারি অনুরুপ কর্মসূচির সাথে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ইউডিসি/পিডিসি/সিডিসি ভূমিকা : সমস্যা ও সম্ভাবনা শীর্ষক এক সেমিনার আয়োজন করা হয়েছে। সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন খুলনা ২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান।

এদিকে শনিবার খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসক আমিন উল আহসান জানান, তিন দিনব্যাপী এই মেলায় ৫ টি প্যাভিলিয়নে স্টল থাকবে ৭৫ টি। তরুণ উদ্ভাবকদের জন্য থাকছে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা, স্কুল – কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে রচনা ও কুইজ প্রতিযোগিতা। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় রয়েছে ঝমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে খুলনা জেলা স্থানীয় সরকারের উপপরিচালক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নূর-ই-আলম এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন। এতে খুলনা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।