খুলনা টাইমস’এ খবর প্রকাশে জমিসহ ঘর পাচ্ছে সেপ্টিক ট্যাংকির উপর বসবাসকারী সেই দম্পতি

0
47
খুলনা টাইমস’এ খবর প্রকাশে জমিসহ ঘর পাচ্ছে সেপ্টিক ট্যাংকির উপর বসবাসকারী সেই দম্পতি

নিজস্ব প্রতিবেদক:
দীর্ঘ প্রায় ১০ বছর সেপ্টিক ট্যাংকির উপর নির্মিত ঘরে ভাড়ায় বসবাস করে আসা মফিজুল দম্পতি অবশেষে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ঘর পেতে যাচ্ছে।
‘‘মুজিবের দেশে কেউ গৃহহীন থাকবে না” মুজিব কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতি বাস্তবায়নে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী নিরলসভাবে কাজ করে চলেছেন।
প্রসঙ্গত, সম্প্রতি কপিলমুনির নাছিরপুর এলাকার ভুমি ও গৃহহীন মফিজুলকে নিয়ে দৈনিক খুলনা টাইমস ও অনলাইন দৈনিক ইন্ডিপেন্ডেন্টবিডি.নিউজ গত শুক্রবার (৬ আগস্ট) বাথরুমের ট্যাংকির ছাদের উপরই ওদের বসবাস, প্রাণের আকুতি এতটুকু আশ্রয়! শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন মিডিয়া খবরটি প্রচার করে।
খবর প্রকাশের পর পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হেসেন সিদ্দিকী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিষয়টি দৃষ্টিগোচর হয়। এরপর তিনি খুঁজে নেন মফিজুল দম্পতিকে। গত শনিবার মফিজুলরা স্ব-পরিবারে ইউএনও’র দপ্তরে উপস্থিত হলে তিনি তাদেরকে ঘর প্রদানে আশ্বস্ত করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী খুলনা টাইমস’কে বলেন, মফিজুল দম্পতিকে ইতোমধ্যে ঘর বরাদ্ধ দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকালে আমার দপ্তরে এসেছিল। শীঘ্রই তাদেরকে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হবে।
এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এলাকার বিশিষ্টজন, সচেতন মহল ও সুধীজনরা মফিজুল দম্পতির জন্য ঘরের ব্যবস্থা করায় ইউএনও মহোদয়ের মহানুভবতার বিষয়টিকে উল্লেখ করে তাকে সাধুবাদ জানান।