খুলনা জেলা মাদকদ্রব্যর অভিযানে আটক ২, সাজা প্রদান

0
282

টাইমস প্রতিবেদক : খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। এছাড়া হার্ডওয়ার দোকানে লাইসেন্সবিহীন ডিনেচার্ড বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়। অপর আটক দুই মাদক ব্যবসায়ীকে ভ্রম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে সাজা প্রদান করা হয়।
বৃহস্পতিবার সকাল থেকে মাদকদ্রব্য ‘খ’ সার্কেলের পরিদর্শক তেরখাদায় বিভিন্ন স্থানে পৃথক অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করেন। ভ্রম্যমান আদালত পরিচালনা করেন তেরখাদা উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা।
সাজা প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা হচ্ছেন মোঃ মাহফুজ উল্লাহ (২৯) ও তাপসি বেগম (৩৮)। তাদেরকে যথাক্রমে ৭দিন ও ৬ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় অধিদপ্তরের সূত্র মতে, সংস্থার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধায়নে ‘খ’ সার্কেলের পরিদর্শক মোঃ সাইফুর রহমান রানার নেতৃত্বে একটি টিম তেরখাদা উপজেলা কাটেংগা গ্রামে অভিযান পরিচালনা করেন। এ সময় ওই এলাকার বাসিন্দা মৃত আক্কাস মাওলানার পুত্র মাহফুজ উল্লাহকে ৩০ পিস ইয়াবাসহ আটক করেন। এছাড়া অপর অভিযানে এমদাদুল কাজীর স্ত্রী তাপসি বেগমকে ৩শ’ গ্রাম গাজাসহ আটক করা হয়। পরবর্তীতে । তেরখাদা উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা ভ্রম্যমান আদালত পরিচালনা করে ইয়াবা ব্যবসায়ী মোঃ মাহফুজ উল্লাহকে বিনাশ্রম ৭ দিনের কারাদন্ড অনাদায়ে ৫ হাজার টাকা জরিমানা এবং গাজা বিক্রেতা  তাপসি বেগমকে ২ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়া তেরখাদায় হার্ডওয়ার দোকানে অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন ডিনেচার্ড বিক্রির অভিযোগে উক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় আটক ১০ লিটার ডিনেচার্ড জব্দ করা হয়। ##