খুলনা জেলা মাদকদ্রব্য’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা

0
475

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাসব্যাপী মাদকবিরোধী অভিযান ও প্রচার প্রচারণামূলক কর্মসূচির আলোকে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এই কর্মসূচির অংশ হিসেবে ছাত্র-ছাত্রীদের নিয়ে শুক্রবার সকাল ১০টায় নগরীর গোবরাচাকায় অবস্থিত বাংলাদেশ শিশু একাডেমিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান। খুলনা শিশু একাডেমির জেলা শিশুবিষয়ক কর্তকর্তা মোঃ আবুল আলম এর সভাপতিত্বে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয় চারুকারু বিভাগের অধ্যাপক শেখ সাদী ভূইয়া।
জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম বলেন, ‘ক’ ‘খ’ ও ‘গ’ বিভাগের ৩টি ক্যাটাগরিতে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ‘ক’ বিভাগে ৩য় শ্রেণির ছাত্র-ছাত্রীর জন্য চিত্রাঙ্কন বিষয় ও মাধ্যম উন্মুক্ত করা হয়েছে। এছাড়া ‘খ’ বিভাগে ৪থ থেকে ৬ষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য নেশামুক্ত ও সুন্দর জীবন এবং ‘গ’ বিভাগে ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা নেওয়া হয়েছে। তিনি বলেন, বিভিন্ন স্কুলের মোট ৩৫ জন ছাত্র-ছাত্রী এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর ‘খ’ সার্কেলের পরিদর্শক মোঃ আহসান হাবিব ও ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। চিত্রাঙ্কন শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে জেলা মাদকদ্রব্য কার্যালয় সকালের নাস্তা পরিবেশন করেন।