খুলনা জেলা কৃষকলীগ’র আয়োজনে প্রান্তিক কৃষকের উন্মুক্ত আলোচনা সভা ও বৃক্ষরোপন অভিযান ২০২১ এর শুভ উদ্বোধন

0
23

নিজস্ব প্রতিবেদক:
বর্তমান বিশ্বে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশরক্ষা তথা আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য একটি সুন্দর পৃথিবী বিনির্মানে এবং আর্থিক স্বচ্ছলতা অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর প্রতি সবুজ বনায়ন গড়ে তোলার আহবান জানান।

তারই আলোকে খুলনা জেলা কৃষকলীগের উদ্যোগে বৃক্ষরোপন অভিযান ২০২১ এর শুভ উদ্বোধন ও আগামী ২০২১-২২ অর্থ বছরের ঘোষিত জাতীয় বাজেটে কুষকের প্রাপ্তি-অপ্রাপ্তি, কৃষকের চাহিদা, সুযোগ সুবিধা, সরকারের লক্ষ্য অর্জনে কৃষকের ভূমিকা সহ কৃষকদের সচেতন করে গড়ে তোলার জন্য কৃষি ও কৃষকের বাজেট পর্যালোচনায় প্রান্তিক কৃষকের উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় খুলনা কৃষকলীগের সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মানিকউজ্জামান অশোক’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ হারুনুর রশিদ, মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, আলোকিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম ডি এ বাবুল রানা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা জেলা মৎস কর্মকর্তা আবু সাঈদ, খুলনা জেলা কৃষি কর্মকর্তা হাফিজুর রহমান। এছাড়া আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, জেলা ও উপজেলা কৃষকলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা কৃষি খাতে সরকারের অভাবনীয় সফল্যের কথা তুলে ধরে বলেন সরকারের সব ধরনের সহযোগিতা তৃনমূলে পৌছে দিতে কৃষকলীগ সব সময় কাজ করে যাবে বলে জানান। আলোচনা সভা শেষে বৃক্ষরোপ কর্মসূচির উদ্বোধন করা হয়।

খুলনা টাইমস/এমআইআর