খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসের সভা অনুষ্ঠিত

0
247

তথ্যবিবরণী :

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুন মাসের সভা আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

কেসিসির প্রতিনিধি জানান, খুলনা মহানগরীতে ঝুকিপূর্ণ ৪৮ বাড়ি চিহ্নিত করা হয়েছে। ২২টি বাড়ি জেলা প্রশাসকের আওতায়, ১৬ টি গণপূর্ত বিভাগ এবং ১০টি বাড়ি ব্যক্তি মালিকানাধীন। ঝুকিপূর্ণ তিনটি বাড়ি ভাঙার কাজ প্রায় শেষের পথে এবং বাকীগুলো পর্যায়ক্রমে ভেঙে ফেলা হবে।

পাইকগাছা চেয়ারম্যান উপজেলা হাসপাতালের বেহালদশা তুলে ধরে আশু সামাধনের জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। পাইকগাছাতে সামজিক বনায়নের জন্য নিদিষ্ট জায়গাগুলো অবৈধ দখলদারদের জন্য উজাড় হওয়ায় পরিবেশ বিপন্ন হওয়ার অশংকা দেখা দিয়েছে। তিনি এ বিষয়ে দৃষ্টি আকর্ষণসহ ওয়াপদার জায়গায় অবৈধ দখলদারদের উচ্ছেদ কার্যকর ব্যবস্থা গ্রহণের কথা বলেন।

পানি উন্নয়ন বোর্ডের প্রতিনিধি বলেন, ডুমুরিয়া উপজেলার ভদ্রা নদীর খনন কাজ ৯৫শতাংশ এবং সালতা নদী খনন কাজ প্রায় ৮৫শতাংশ শেষ হয়েছে। সভায় পানি উন্নয়ন বোর্ডকে কয়রা, পাইকগাছা ও দাকোপ উপজেলার ঝুকিপূর্ণ বাঁধগুলো দ্রুত সংষ্কারের পদক্ষেপ নিতে বলা হয়। তারা জানায়, ৯টি পয়েন্টে সংষ্কার কাজ চলছে। এছাড়া পরিস্থিতি বিবেচনায় অন্যান্য বাঁধ মেরামতে ব্যবস্থা নেয়া হবে।

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, আগামীকাল খুলনার ১০টি কেন্দ্রে সহকারী লাইব্রেরীয়ান ও উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক পদে লোক নিয়োগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে নয় হাজার একশত ৯২ জন পরীক্ষার্থী অংশ নেবে।

সভাপতি বলেন, আগামী ২৩ জুন আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে সকাল নয়টায় শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হবে। পরে জেলা প্রশাসকের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এদিন থেকে সপ্তাহব্যাপী বিভিন্ন দপ্তরের সরকারি সেবা ও ইনোভেশন কার্যক্রমের প্রদর্শনী চলবে।

সভায় পুলিশ সুপার, উপজেলা পরিষদ চেয়ারম্যান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।