খুলনা জেলার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন ১-৩১ ডিসেম্বর

0
336

খুলনা জেলা ম্যাজিস্ট্রেসী হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী এবং খুলনা জেলায় বর্তমানে বসবাসরত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী ব্যক্তি, ব্যাংক, প্রতিষ্ঠান, ডিলার, এবং মেরামতকারী প্রতিষ্ঠান ও সেফ কিপিং-এর আগ্নেয়াস্ত্র লাইসেন্স ২০১৮ সনের জন্য নবায়ন কার্যক্রম আগামী ১ ডিসেম্বর হতে (ছুটির দিন ব্যতীত) নিম্নবর্ণিত সময়সূচী মোতাবেক ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যšত পরিচালিত হবে। খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আমিন উল আহসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়েছে।

তিন ডিসেম্বর, ২০১৭ সকাল ১০টা হতে বেলা একটা পর্য কয়রা থানার এবং একই তারিখে দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যšত পাইকগাছা থানার ব্যক্তি পর্যায়ের লাইসেন্স পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নবায়ন করা হবে। খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের জেএম শাখায় সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যšত চার ডিসেম্বর সোনাডাংগা, হরিণটানা ও খালিশপুর থানা; পাঁচ ডিসেম্বর দৌলতপুর, খানজাহান আলী ও আড়ংঘাটা থানা; ছয় ডিসেম্বর খুলনা সদর ও লবণচরা থানা; সাত ডিসেম্বর তেরখাদা থানা; ১০ ডিসেম্বর দিঘলিয়া থানা; ১১ ডিসেম্বর ফুলতলা থানা; ১২ ডিসেম্বর ডুমুরিয়া থানা; ১৩ ডিসেম্বর বটিয়াঘাটা থানা; ১৪ ডিসেম্বর রূপসা থানা এবং ১৭ ডিসেম্বর দাকোপ থানার ব্যক্তি পর্যায়ের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন করা হবে। ১৮-২১ ডিসেম্বর, ২০১৭ তারিখে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের জেএম শাখায় সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যšত আর্থিক প্রতিষ্ঠান, ডিলার এবং মেরামতকারী প্রতিষ্ঠান ও সেফ কিপিং এর লাইসেন্স নবায়ন করা হবে। এছাড়া ২৪-৩১ ডিসেম্বর পর্যšত (সরকারি ছুটির দিন ব্যতীত) জেলা প্রশাসনের কার্যালয়ে পূর্ব নির্ধারিত তারিখে নবায়নে বাদ পড়া লাইসেন্সধারীগণ এবং খুলনা জেলায় বসবাসরত জন্য জেলা থেকে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণের লাইসেন্স নবায়ন করা হবে।

ব্যক্তি পর্যায়ের রিভলবার ও পি¯তল এর নবায়ন ফি ১০ হাজার টাকা ও ১৫% ভ্যাট বাবদ এক হাজার পাঁচশত টাকা এবং বন্দুক, শটগান ও রাইফেল নবায়ন ফি বাবদ পাঁচ হাজার টাকা ও ভ্যাট বাবদ ৭৫০টাকা। আর্থিক প্রতিষ্ঠান বা ব্যাংক পর্যায়ের লং ব্যারেল নবায়ন ফি পাঁচ হাজার টাকা ও ভ্যাট বাবদ ৭৫০টাকা। প্রতিষ্ঠান পর্যায়ের লং ব্যারেল নবায়ন ফি ১০ হাজার টাকা ও ভ্যাট বাবদ এক হাজার পাঁচশত টাকা। ডিলার এবং মেরামতকারী প্রতিষ্ঠানের নবায়ন ফি ৫ (পাঁচ) হাজার টাকা ও ভ্যাট বাবদ ৭৫০ টাকা। সেফ কিপিং এর নবায়ন ফি তিন হাজার টাকা ও ভ্যাট ৪৫০ টাকা। লাইসেন্স ফি জমা প্রদানের হিসাব নম্বরঃ ২২০০, কোড নম্বর ১-২২১১-০০০০-১৮৫৯ এবং ভ্যাট জমা দেবার হিসাব নম্বর ঃ ১১০১, কোড নম্বর ১-১১৩৩-০০০১-০৩১১।

আগ্নেয়াস্ত্র লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬ অনুযায়ী লাইসেন্সধারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নির্ধারিত ফি (ভ্যাটসহ) ট্রেজারী চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা প্রদান করে চালানের মূলকপি, লাইসেন্সের মূলকপি, লাইসেন্সভূক্ত আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ নির্ধারিত তারিখ, সময় ও স্থানে উপস্থিত হয়ে নবায়ন কার্যক্রম সম্পন্ন করতে হবে। আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ থানায় জমা থাকলে জমা রশিদ প্রদর্শন করতে হবে। খুলনা জেলায় বসবাসরত কিšত্ত অন্য জেলা হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের নবায়নকালে খুলনায় বসবাসের প্রমাণপত্রসহ সাদা কাগজে ২০টাকার কোর্ট ফি সংযুক্তপূর্বক জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা বরাবর নবায়নের জন্য আবেদন করতে হবে। তথ্য বিবরণী