খুলনা-কোলকাতা সৌহার্দ্য বাস সপ্তাহে ৭ দিনই চলবে

0
579

নিজস্ব প্রতিবেদক, খুলবাটাইমস:
এই প্রথম সপ্তাহে ৭ দিনই খুলনা থেকে কোলকাতার উদ্দেশ্যে শ্যামলী সৌহার্দ্য বাস আজ (শুক্রবার) থেকে যাতায়াত শুরু করছে। এতে খুলনাবাসী তাদের কাক্সিক্ষত যাত্রার সুগম পথ শুরু হলো। আগে পরিবহণটি সপ্তাহ তিন দিন খুলনা থেকে কোলকাতার উদ্দেশ্যে ছেড়ে যেতে।
শ্যামলী সৌহার্দ্য পরিবহণ খুলনা বিভাগের ইনচার্জ শেখ ইফতেখান হোসেন বৃহস্পতিবার সন্ধ্যায় এ প্রতিবেদককে বলেন, আগে সপ্তাহে তিন দিন শনি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ৮টা থেকে খুলনা রয়েল মোড় থেকে কোলকাতার উদ্দেশ্যে শ্যামলী সৌহার্দ্য যাত্রীবাহি (ডাব্লিউবিটিসি) বাস চালু ছিল। আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) থেকে প্রতিদিনই খুলনা থেকে কোলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এর মধ্যে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ৮টায় এবং সোম, বুধ ও শুক্রবার বেলা ১টায় কোলকাতার উদ্দেশ্যে (শ্যামলী বিআরটিসি) বাস ছেড়ে যাবে। এতে খুলনাবাসীর জন্য তাদের কাক্সিক্ষত যাত্রার সুগম পথ শুরু হলো। খুলনাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল সপ্তাহ প্রতিদিনই খুলনা থেকে কোলকাতা সার্ভিস চালুর জন্য। তিনি বলেন, সকালে যে বাস ছেড়ে যাবে ওই বাসে যাত্রীদের জন্য তাদের পরিবহণের পক্ষ থেকে সকালের নাস্তার ব্যবস্থা রাখা হয়েছে। খুলনা থেকে কোলকাতার উদ্দেশ্যে যাত্রী প্রতি ৯শ’ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, ১৯৯৯ সালে ঢাকা-কলকাতা রুটে সৌহার্দ্য বাস সার্ভিসের জন্য বাংলাদেশের বিআরটিসি ও ভারতের ডব্লিউবিটিসি কর্তৃপক্ষ উভয় দেশের মধ্যে বাসসেবা চালু করে।