খুলনা উন্নয়ন সংগ্রাম কমিটির মুখোমুখি অনুষ্ঠান বর্জন করেছেন মঞ্জু

0
380

নিজেস্ব প্রতিবেদকঃ
বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি আয়োজিত ‘আগামীর খুলনা নগরবাসীর প্রত্যাশা ; মেয়র প্রার্থীদের নিয়ে জনগনের মুখোমুখি অনুষ্ঠান’ বর্জন করেছেন কেসিসি নির্বাচনে বিএনপি মনোনীত ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।
সোমবার (৩০ এপ্রিল) সকাল ১১ টায় খুলনা প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠানটি হওয়ার কথা। নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেছেন, ইতিপূর্বে গত ২৮ এপ্রিল শহীদ হাসিদ পার্কে সুজন আয়োজিত জনতার মুখোমুখি অনুষ্ঠানটি কতিপয় আওয়ামী অনুগত ব্যাক্তিদের উশৃঙ্খল, ঔদ্ধত্যপূর্ণ ও মারমুখি আচরণের কারণে সৌন্দর্যহানি ঘটে। দলবাজ অংশগ্রহণকারীরা গণতন্ত্র ও মত প্রকাশের অধিকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পেশীশক্তি প্রদর্শনের মাধ্যমে দখলদারিত্ব কায়েম করে। তারা জাতীয় পর্যায়ের একজন শ্রেষ্ঠতম বৃদ্ধিজীবী বদিউল আলম মজুমদারে প্রতি চড়াও হতে কুণ্ঠিত হয়নি। এ সময় মঞ্চে উপস্থিত তালুকদার আব্দুল খালেক তার উশৃঙ্খল কর্মীদের নিবৃত্ত করতে কোন ধরনের ভূমিকা পালন করেননি।
এদিকে আজকের (সোমবার) অনুষ্ঠানের আয়োজক বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশারফ হোসেন গতকাল (রবিবার) তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লিখেছেন , খুলনার উন্নয়ন ও অগ্রগতির জন্য আওয়ামী লীগ মনোনীত তালুকদার আব্দুল খালেকই যোগ্য প্রার্থী। একটি দল নিরপেক্ষ সংগঠনের সভাপতি যদি নিজেই একটি রাজনৈতিক দলের প্রার্থীর প্রতি তার সমর্থন ও আস্থা আগেভাগেই প্রকাশ করে দেন, তাহলে তার সভাপতিত্বে পরিচালিত অনুষ্ঠান কতোটা নিরপেক্ষ ও বস্তনিষ্ঠ হবে এ নিয়ে ঘোরতর সন্ধেহ রয়ে যায়। সভাপতির একপেশে আচরন এবং দলীয় অনুগত অংশগ্রহণকারীদের দলকানা আচরণ অনুষ্ঠানের পরিবেশ ও সৌন্দর্য বিনষ্ট করবে বলে তিনি আশংকা প্রকাশ করেছেন। যে কারণে নজরুল ইসলাম মঞ্জু বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি আয়োজিত এই অনুষ্ঠান বর্জন করার সিদ্ধান্ত নেন।