খুলনা ইমাম পরিষদের জেরুজালেম ইস্যুতে বিক্ষোভ শুক্রবার

0
301

সংবাদ বিজ্ঞপ্তি : জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি ও তেলআবিব থেকে ্দূতাবাস স্থানান্তরের ঘোষণার প্রতিবাদে আগামী শুক্রবার বিকেল তিনটায় খুলনা নগরীর ডাকবাংলা মোড়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে খুলনা জেলা ইমাম পরিষদ। সোমবার সন্ধ্যায় নগরীর ডাকবাংলা জামে মসজিদে অনুষ্ঠিত পরিষদের এক সভা থেকে এ সিদ্ধান্ত হয়। সভা থেকে আগামী শুক্রবারের বিক্ষোভ কর্মসূচীতে সকল ধর্মপ্রাণ মুসলমানকে অংশগ্রহণের আহবান জানানো হয়।
একইসাথে সভা থেকে মেলা ও লটারির নামে জুয়ার বিরুদ্ধে খুলনার সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়। সভায় বার্ষিক পরীক্ষার সময় মাসব্যাপী মেলা ও জুয়ার অনুমোদন না দেয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।
ইমাম পরিষদের সহ-সভাপতি হাফেজ মাওলানা মোস্তাক আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন, সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, যুগ্ম সম্পাদক মাওলানা নাসির উদ্দিন কাসেমী, সহ-সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা এএফএম নাজমুস সউদ, অর্থ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আলী আহমাদ, মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা আনোয়ারুল আজম, মাওলানা নুর সাইদ, মাওলানা সেলিম রেজা প্রমুখ।
বক্তারা আরও বলন, বিশ্ব জনমতকে উপেক্ষা করে ট্রাম্প সরকার জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার ঘটনা গোটা মুসলিম জাতিকে বিষ্মিত করেছে। এ সিদ্ধান্ত প্রত্যাহার না হলে খুলনার সাধারণ মানুষকে সাথে নিয়ে ইমাম পরিষদ তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।