খুলনা অনলাইন সেলারস গ্রুপের পক্ষ থেকে ৩ দিন ব্যাপী স্বাধীনতা উৎসব

0
107

নিজস্ব প্রতিবেদক:
খুলনা অনলাইন সেলারস গ্রুপের পক্ষ থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ দিন ব্যাপী স্বাধীনতা উৎসব। গ্রুপের এ্যাডমিন লিন্ডা ফাতেমা তুজ জোহরার আয়োজনে আগামী ৩,৪ ও ৫ মার্চ অনুষ্ঠিত হবে এ স্বাধীনতা উৎসব।

খোঁজ নিয়ে জানা যায় খুলনার অনলাইন ব্যবসায়ীদের একটি বড় প্লাটফর্ম এই প্রুপটি। এর মাধ্যমে অনেক উদ্যোক্তাই অনলাইনে ব্যবসা করে সাবলম্বী হচ্ছেন। খুলনা অনলাইন সেলারস গ্রুপটি এটি ৭ম মেলা। এর আগে সফলতার সাথে ৬টি মেলা সম্পন্ন হয়েছে বলে জানা যায়।

তথ্যসূত্রে এর আগে ১ম মেলায় ১০ জন লক্ষাধিক টাকা বিক্রি করেন। এই মেলায় সর্বোচ্চ বিক্রি ছিল ২ লক্ষ ১৮ হাজার টাকা। ২য় মেলায় ৮ জন লক্ষাধিক টাকা বিক্রি করেন। এই মেলায় সর্বোচ্চ বিক্রি ছিল ১ লক্ষ ৭০ হাজার টাকা। ৩য় মেলায় ১০ জন লক্ষাধিক টাকা বিক্রি করেন। এই মেলায় সর্বোচ্চ বিক্রি ছিল ১ লক্ষ টাকার বেশী। ৪র্থ মেলায় ৭ জন লক্ষাধিক টাকা বিক্রি করেন। এই মেলায় সর্বোচ্চ বিক্রি ছিল ১ লক্ষ ২০ হাজার টাকা। ৫ম মেলায় ৬ জন লক্ষাধিক টাকা বিক্রি করেন। এই মেলায় সর্বোচ্চ বিক্রি ছিল ১ লক্ষ ৬০ হাজার টাকা। সর্বশেষ ৬ষ্ঠ তম মেলায় ৪ জন লক্ষাধিক টাকা বিক্রি করেন। এছাড়াও এই মেলা গুলোতে অর্ধলক্ষ টাকা বিক্রির সংখ্যা শতাধিক।

নারী উদ্যোক্তদের জন্যই মুলত এই মেলার আয়োজন করা হয়। এখানে বাসায় তৈরী বিভিন্ন ধরনের পিঠা, কেক, বাচ্চাদের পোশাক, সোপিচসহ বিভিন্ন ধরনের আইটেম ও দেশী বিদেশি পন্যও এখানে প্রদর্শন করা হয়ে থাকে।

মেলার আয়োজক লিন্ডা ফাতেমা তুজ জোহরা বলেন, যারা দোকান দেওয়ার সক্ষমতা রাখেনা, অনলাইনে বিক্রি করেন তাদের সুযোগ করে দেওয়ার জন্য এমন আয়োজন করে থাকেন। তিনি আরও বলেন, এই মেলার মাধ্যমে নারীরা কিছু করার সক্ষমতা রাখেন সেটা যেমন প্রমান করা যায় তেমনি অসচ্ছল নারীদের উপার্জনের একটা মাধ্যম হয়।