খুলনায় ৫১তম টিআরসি ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুুষ্ঠিত

0
616

তথ্যবিবরণী:
৫১তম টিআরসি ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ রবিবার সকালে খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (এএন্ডও) মোঃ মোখলেসুর রহমান, বিপিএম (বার)।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুলিশ বাহিনীকে যুগোপযোগী করার পরিকল্পনা নেয়া হয়েছে। স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে এই বাহিনীকে দায়িত্ব পালন করতে হবে। জনসাধারণ যাতে কোন রকম হয়রানীর শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এ নবীন পুলিশ সদস্যদের তৃণমূল পর্যায়ে মানুষের সাথে মিশে সেবা দিতে হবে এবং জনগণের কল্যাণে কাজ করতে হবে। তিনি বলেন, আমাদের সম্পদ সীমিত, এর মধ্য থেকে সেবা দিতে হবে। জনবান্ধব, নারী ও শিশু বান্ধব পুলিশ গড়তে চেষ্টা করছি আমরা। গরীব ও অসহায় মানুষের প্রতি বিশেষ নজর দিতে হবে। সন্ত্রাস ও জঙ্গবাদ নির্মূলে এই বাহিনী সক্ষম। এ প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত পেশাগত জ্ঞান কর্মজীবনে প্রয়োগ করতে হবে। দেশের যে কোন সংকটময় মূহুর্তে পুলিশ বাহিনীকে আত্মত্যাগী হওয়ার আহŸান জানান।

এসময় খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের অতিরিক্ত ডিআইজি কমান্ড্যান্ট শেখ ওমর ফারুক উপস্থিত ছিলেন। দর্শক সারিতে খুলনা রেঞ্জ ডিআইজি, র‌্যাব-৬ এর অধিনায়ক, অতিরিক্ত পুলিশ কমিশনার, অতিরিক্ত ডিআইজি সহ পুলিশ বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

৫১তম ব্যাাচের ১১শত ৯৮ জন টিআরসি পুলিশ বাহিনী সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন এবং এ প্রশিক্ষণ সমাপ্ত করেন।

শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী হিসেবে পুরস্কার গ্রহণ করেন সর্ববিষয়ে শ্রেষ্ঠ চৌকস ও মাসকেট্রিতে শ্রেষ্ঠ টিআরসি মোঃ ফরহাদ হোসেন, একাডেমিক বিষয়ে শ্রেষ্ঠ পিআরসি মোঃ ইয়ামিন মাঝি, প্যারেডে শ্রেষ্ঠ টিআরসি মোঃ মনির হোসেন, পিটিতে শ্রেষ্ঠ টিআরসি মোঃ রউফ সানজানি, ম্যারাথনে শ্রেষ্ঠ টিআরসি মোঃ তানভীর হোসেন এবং আনআর্মড কমব্যাটে শ্রেষ্ঠ টিআরসি আরিফুল হক।

এর আগে প্রধান অতিথি অভিবাদন গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থীদের মাঝে পদক ও সনদপত্র বিতরণ করেন।
#