খুলনায় ৪৭তম উপ-আঞ্চলিক স্কুল ও মাদরাসা গ্রীষ্মকালীন খেলাধুলা উদ্বোধন

0
361

নিজস্ব প্রতিবেদক : ৪৭তম উপ-আঞ্চলিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষার গ্রীষ্মকালীন খেলাধুলা ও সাঁতার প্রতিযোগিতা-২০১৮ (খুলনা অঞ্চল) এর খেলার উদ্বোধন অনুষ্ঠান শনিবার সকালে জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। এ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন।
প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। জীবনে প্রতিষ্ঠিত হতে হলে ভালভাবে পড়াশুনা করতে হবে এবং পড়াশুনার পাশাপাশি নিয়মিতভাবে ক্রীড়া চর্চাও করতে হবে। এ ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা ভবিষ্যতে নিজেকে একজন খেলোয়াড় হিসেবে দেশে ও আšতর্জাতিক অঙ্গনে অবদান রাখতে সক্ষম হবে। তিনি আরও বলেন, প্রতিযোগিতার মাধ্যমে ক্রীড়া ক্ষেত্রে শিক্ষার্থীদের দক্ষতা ও অভিজ্ঞতা বাড়বে। তাদের শৃঙ্খলা, নিষ্ঠা ও নেতৃত্ব প্রদানের গুনাবলি আরও বিকাশিত হবে।
বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ মনিরুজ্জান। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক নিভা রাণী পাঠক এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে খুলনা দশ জেলার জেলা শিক্ষা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
পরে প্রধান অতিথি বেলুন উড়িয়ে এ ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তিনদিনব্যাপি এ ক্রীড়া প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০ জেলার চ্যাম্পিয়ন স্কুল ও মাদরাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।