খুলনায় ২৪ ঘণ্টায় ৬৫ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

0
445

নিজস্ব প্রতিবেদক: খুলনায় গত ২৪ ঘন্টায় বিদেশফেরত ও তাদের সংস্পর্শে আসা ৬৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এতে করে জেলা ও নগরীতে মোট ২৬৩ ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া আট ব্যক্তির কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে।
শনিবার জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ এ তথ্য জানিয়েছেন । সম্প্রতি তারা ভারত, সৌদি আরব, সিঙ্গাপুর, ইতালি ও কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরেছেন।
সিভিল সার্জন অফিসের তথ্যানুযায়ী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন- দাকোপে ৩৯ জন, বটিয়াঘাটায় ১৩ জন, রূপসায় ৩৯ জন, তেরখাদায় ১০ জন, দিঘলিয়ায় ৩ জন, ফুলতলায় ১১ জন, ডুমুরিয়ায় ৪ জন, পাইকগাছায় ৫৬ জন, কয়রায় ৪৮ জন ও খুলনা মহানগরীতে ৪০ জন। এছাড়া ছাড়পত্র পেয়েছেন তেরখাদার ২ জন, দাকোপের ২ জন ও পাইকগাছায় ৪ জন।
সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, বিদেশফেরত ব্যক্তিদের তাদের বাড়িতেই থাকতে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসক দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, তারা করোনা ভাইরাসে আক্রান্ত নন। তারপরও অন্তত ১৪ দিন তাদের বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে।
করোনাভাইরাস পরীক্ষার জন্য খুলনার কোন হাসপাতালে কিট আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কিট না থাকলেও করোনাভাইরাস আছে কিনা তা সনাক্ত করা যাবে। তবে খুব শীঘ্রই হাসপাতালগুলোতে করোনাভাইরাস পরীক্ষার জন্য কিট সরবরাহ হবে বলে জানান তিনি।