খুলনায় ১১ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত আট পাটকলে ২৪ ঘন্টার ধর্মঘট

0
374

খুলনা ও যশোরের রাষ্ট্রায়ত্ত ৮টি পাটকলের শ্রমিকরা ১১ দফা দাবি আদায়ে ধর্মঘট পালন করছে। বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ পরিষদের আহ্বানে বুধবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত চলবে। পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

অবিলন্বে শ্রমিকদের ১১ দফা দাবী মেনে নেওয়ার আহ্বান জানিয়ে খলিলুর রহমান বলেন, আমাদের দাবি মেনে না নিলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে। শ্রমিকরা না খেয়ে থেকে আন্দোলনে রাজপথে নামলে তা হয় লাঙ্গলের ফলার চেয়েও ধারালো হয়। বিগত দিনের আন্দোলনে তেমনটা বারবার প্রমাণিত হয়েছে। তাই সে রকম পরিস্থিতি সৃষ্টি হওয়ার আগেই শ্রমিকদের দাবি মেনে নেওয়া উচিত হবে।

এর আগে সকালে শ্রমিকরা প্লাটিনাম কলোনী এলাকায় সমাবেশ করে। এ সমাবেশ থেকে অবিলম্বে বকেয়া বেতন এবং মজুরি কমিশন বাস্তবয়নসহ ১১ দফা দাবী মেনে নেওয়ার জন্য আহ্বান জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলনের ধারাবাহিক কর্মসূচি চলবে বলে শ্রমিক নেতারা জানান। কর্মসূচী চলাকালে পৃথকভাবে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন পরিষদের শ্রমিকনেতা সরদার মোতাহার উদ্দিন, সোহরাব হোসেন আবু হানিফ, খলিলুর রহমান, আব্দুর রউফ।