খুলনায় হাই পার্ফমেন্স(এইচপি) ও এ-টিমের চার দিনের ম্যাচ শুরু

0
747

সাইমুম মোর্শেদঃ জাতীয় দল থেকে বাদ পড়া আর জাতীয় দলের সম্ভাবনায় থাকা ক্রিকেটারদের আরও নিবিড় পর্যবেক্ষণ ও প্রশিক্ষণের জন্য চলতি বছর ২৮ মে শুরু হয়েছিলো বিসিবির হাই পারফরমেন্স (এইচপি) টিমের কার্যক্রম।খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে আজ থেকে একটি চারদিনের ম্যাচ দিয়ে শেষ হচ্ছে এইচপি টিমের এই বছরের কার্যক্রম।

সৌম্য-তাসকিন-আশরাফুলদের নিয়ে চারদিনের ম্যাচ দিয়ে শুরু হয়েছে ম্যাচটি।আজ বুধবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এ খেলা শুরু হয়েছে। বিসিবি সবুজ দল টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

সবুজ দলে খেলছেন ইমরুল কায়েস, মোঃ আব্দুল মজিদ, মোঃ জাকির হোসেন, ফজলে মাহমুদ রাব্বী, কাজী নুরুল হাসান সোহান, মোঃ সাদমান ইসলাম, কামরুল ইসলাম রাব্বী, মোঃ এবাদত হোসেন চৌধুরী, জোবায়ের হোসেন লিখন ও ইফতেখার সাজিদ।

অপরদিকে বিসিবি লাল দলে খেলছেন মোহাম্মাদ সাইফ হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ আশরাফুল, আফিফ হোসেন ধ্রুব, মোঃ আল আমিন (জুনিয়র), মোঃ মেহেদী হাসান, তানভীর ইসলাম, মার্শাল আই্য়ুব, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহি, তানভীর হায়দার খান, তাসকিন  আহমেদ ও সানজামুল ইসলাম।

গত ১৩ আগস্ট নিষেধাজ্ঞা কেটেছে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের । আশরাফুলের নিষেধাজ্ঞা পুরোপুরি শেষে বাংলাদেশ ‘এ’ দলে জায়গা পেয়েছেন তিনি। এর মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোন ম্যাচে প্রতিনিধিত্ব করছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

মূলত জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটার নিয়ে ‘এ’ দল তৈরি করা হয়েছে। সেখানে রাখা হয়েছে পেসার তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, ব্যাটসম্যান সৌম্য সরকার, ইমরুল কায়েস, মার্শাল আইয়ুব, নুরুল হাসান সোহান, মোহাম্মদ আশরাফুলদের। আর এইচপি টিমে রাখা হয়েছে উদীয়মান তারকাদের।