খুলনায় সাড়ে ৩শ’ কর্মকর্তা-কর্মচারীর মানববন্ধন পিডিবিএফ’র ভারপ্রাপ্ত এমডি’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ : অপসারণ দাবি

0
472

খুলনা টাইমস প্রতিবেদক:
পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের (পিডিবিএফ) ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মদনমোহন সাহা ও সৌরশক্তি প্রকল্প পরিচালক সহিদ হোসেন সেলিমের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে তাদের অপসারণ দাবি করেছেন প্রতিষ্ঠানের ‘চাকুরী আছে বেতন নেই’ এমন সাড়ে ৩শ’ কর্মকর্তা-কর্মচারী। গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। পরে তারা চাকুরীতে স্থায়ীকরণ ও নিয়মিত বেতনের দাবিতে প্রেসক্লাবের সামনে মাবনবন্ধন কর্মসূচি পালন করেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, তার পরিবার প্রতিষ্ঠানের ৩টি গাড়ী ব্যবহার করেন। একটি নিজে, একটি তার ছেলে, অন্যটি স্ত্রী। কিন্তু অফিসিয়ালভাবে তার জন্য ১টি গাড়ী বরাদ্দ আছে। এছাড়া ভারপ্রাপ্ত এমডি একাই ৪টি পদ দখলে আছেন। পদগুলি হলো: ভারপ্রাপ্ত এমডি, পরিচালক (অর্থ), পরিচালক (মানব সম্পদ) ও অতিরিক্ত পরিচালক (মানব সম্পদ ব্যবস্থাপনা)। অথচ তার অদক্ষতারকারণে প্রতিষ্ঠানটি ডুবতে বসেছে। গত জুলাই থেকে নভেম্বর পর্যন্ত খেলাপি বৃদ্ধি পেয়েছে ২৫ কোটি টাকা।
এদিকে, সোলার কর্মিদের চাকুরি স্থাীয়করণের দাবিতে রিট (৫১৩৮/এপ্রিল ২০১৭) দায়েরের কারণে ৫ জনকে অন্যায়ভাবে চাকরি থেকে সরিয়ে দেয়া হয়। পরবর্তীতে হাইকোর্ট থেকে রায় পাওয়ার পরও তাদেরকে পুনর্বহাল করা হয়নি। সেই সাথে সোলার প্রকল্পের ২৮৫ জন কর্মকর্তা-কর্মচারী চাকুরি আছে বেতন নেই- অবস্থার মধ্যে আছেন। সংবাদ সম্মেলনে দ্রæত সময়ের মধ্যে তাদের চাকুরি স্থায়ী ও বেতন নিয়মিত করার দাবি করা হয়।